প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

নতজানু পররাষ্ট্র নীতির কারণেই সীমান্ত হত্যা বাড়ছে: আল্লামা কাসেমী

   
প্রকাশিত: ১২:৩৬ পূর্বাহ্ণ, ২২ অক্টোবর ২০২০

ফাইল ফটো

সীমান্তে বিএসএফ কর্তৃক বাংলাদেশিদের হত্যার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে এজন্য সরকারের ভারত নতজানু পরাষ্ট্রনীতিকে দায়ী করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী। বুধবার (২১ অক্টোবর) এক বিবৃতিতে তিনি বলেন, সীমান্ত এলাকায় ভারতীয় বিএসএফ কর্তৃক বাংলাদেশি হত্যার ঘটনা বেড়েই চলেছে। গত মাসের ১৯ তারিখ ঢাকায় দুই দেশের সীমান্ত বাহিনীর শীর্ষ বৈঠক শেষে যৌথ সংবাদ সম্মেলনে বিএসএফপ্রধান সীমান্ত হত্যা শূন্যের কোঠায় নামিয়ে আনার প্রতিশ্রুতি দিয়ে গেলেও তারা কথা রাখেনি।

তিনি বলেন, বিএসএফের নির্বিচার বাংলাদেশি হত্যার বিরুদ্ধে সরকারিভাবে কার্যকর পদক্ষেপ তো দূরের কথা, মৌখিক কড়া প্রতিবাদ জানাতেও আমরা দেখছি না। এটা গভীর বেদনাদায়ক, লজ্জার ও নিন্দনীয়। সরকারের দুর্বল জনসমর্থন এবং ভারত নতজানু পররাষ্ট্রনীতির কারণেই বিএসএফ এমন দুঃসাহস দেখাতে পারছে।

আল্লামা কাসেমী বলেন, বিশ্বের কোনো দেশের সীমান্তে কেবল অবৈধ সীমান্ত পারাপার বা চোরাচালানের জন্য নিরীহ মানুষ খুনের মতো নিষ্ঠুরতার খবর গণমাধ্যমে দেখা যায় না। এমনকি ভারতের সঙ্গে চীন, মিয়ানমার, ভুটান, নেপাল ও পাকিস্তান সীমান্তেও এমন নির্বিচার হত্যাকাণ্ড নেই। বাংলাদেশ সীমান্তে বিএসএফ বাংলাদেশিদের যে হারে নির্বিঘ্নে খুন করে চলেছে, বিশ্বে এমন ঘটনা নজিরবিহীন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: