প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

নতুন খবর দিল আবহাওয়া অফিস

   
প্রকাশিত: ১২:২৫ অপরাহ্ণ, ২৮ জানুয়ারি ২০২০

দেশের শহর থেকে গ্রাম সর্বত্র শীতের প্রকোপ। গত কয়েকদিন ধরে টানা শীতে অসুস্থ হয়ে পড়ছেন অনেকে। দেশের কোথাও কোথাও শৈত্য প্রবাহও বইছে। এই হিম শীতল পরিবেশকে আরও সান দিতে আসছে বৃষ্টি। আগামীকাল বুধবার (২৯ জানুয়ারি) থেকে রাজধানী ঢাকাসহ সারাদেশে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনার কথা বলছে আবহাওয়া অফিস। আবহাওয়া অফিস মাঘের শুরুতে বৃষ্টিসহ তীব্র শীতের পূর্বাভাস দিয়ে আসছিল। আজ মঙ্গলবার (২৮ জানুয়ারি) মাঘ মাসের ১৪ তারিখ। দেশের উত্তর ও পূর্বাঞ্চলে শৈত্যপ্রবাহ চলছে।

আবহাওয়া অফিস বলছে, আগামীকাল বুধবার রাজধানীসহ সারাদেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এতে দিনের তাপমাত্রা আরও কমবে। শীতের তীব্রতা আরও বাড়বে। আবহাওয়াবিদ মনোয়ার হোসেন গণমাধ্যমকে বলেন, বুধবার সন্ধ্যার পর দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এতে দিনের তাপমাত্রা কমতে পারে। শীতের তীব্রতা বাড়তে পারে। মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। তবে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। আরও তিনদিন বৃষ্টি অব্যাহত থাকতে পারে। সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয় যশোর ও তেঁতুলিয়ায় এবং সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় টেকনাফে ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: