প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

‘নতুন তালিকায় পুরোনো অনেক মুক্তিযোদ্ধা বাদ যাবে’

   
প্রকাশিত: ১১:৫১ অপরাহ্ণ, ২০ অক্টোবর ২০২০

ছবি: সংগৃহীত

আগামী ডিসেম্বরের মধ্যেই মুক্তিযোদ্ধাদের চুড়ান্ত তালিকা প্রকাশ করা হবে এবং সব কিছু ঠিক থাকলে আগামী জানুয়ারিতে মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন সম্পূর্ণ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, করোনার কারণে আমরা সঠিক সময়ে মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশ করতে পারিনি। আমাদের যাচাই বাছাই প্রায় সম্পূর্ণ। আমরা আশাবাদী আগামী ১৬ ডিসেম্বরের মধ্যেই মুক্তিযোদ্ধাদের চুড়ান্ত তালিকা প্রকাশ করতে পারবো। মঙ্গলবার (২০ অক্টোবর) সকালে, মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগরে এক হাজার কোটি টাকার নতুন প্রকল্পের কাজ চুড়ান্তকরণ এবং মুজিবনগর এলাকা পরিদর্শনকালে মুক্তিযোদ্ধা মন্ত্রী একথা বলেন।

এসময় তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের নতুন তালিকায় পুরোনো তালিকার অনেক মুক্তিযোদ্ধা বাদ যাবে। আবার নতুন তালিকায় ৩ থেকে ৫ শতাংশ নতুন মুক্তিযোদ্ধা যুক্ত হবে।

পরে তিনি মুজিবনগরের পর্যটন মোটেলে নতুন জমি অধিগ্রহণ সহ মুজিবনগরের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম নিয়ে স্থানীয় প্রশাসনের সঙ্গে এক বৈঠকে অংশ নিয়ে বলেন, আজই প্রকল্প পরিকল্পনা চুড়ান্ত করে ১ মাসের মধ্যে মুজিবনগরের নতুন প্রকল্পের কাজ শুরু করা হবে।

এসময় উপস্থিত ছিলেন সাংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, পুলিশ সুপার এস এম মুরাদ আলী।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: