প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

নতুন দুঃসংবাদ দিল আবহাওয়া অধিদফতর

   
প্রকাশিত: ১২:০০ অপরাহ্ণ, ২৮ মে ২০২০

ছবি: রেদওয়ান শাওন

করোনার ভয়াবহ পরিস্থিতির মধ্যে সারাদেশে কয়েকদিন ধরে টানা শুরু হয়েছে ঝড়-বৃষ্টি। আজ বৃহস্পতিবার (২৮ মে) সকাল থেকেই দেশের বিভিন্ন স্থানে হানা দিয়েছে বৃষ্টির প্রকোপ। এর ফলে ক্ষতি হচ্ছে গরীব কৃষকের ফসলগুলো। এদিকে দেশের আবহাওয়া নিয়ে আবার দুঃসংবাদ দিল আবহাওয়া অধিদফতর। আজও দেশের ১৭টি অঞ্চলে ঝড়-বৃষ্টির হওয়ার সম্ভাবনা রয়েছে। এসব অঞ্চলের নদীবন্দরে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

বৃহস্পতিবার ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে এক নম্বর সর্তকতা সংকেত দেখাতে বলা হয়েছে। ঢাকায়ও বেশ বৃষ্টি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৫৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আজ সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে মেঘলা থাকতে পারে। বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির হতে পারে। দক্ষিণ বা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: