প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নরসিংদীতে করোনাভাইরাস সন্দেহে একতলা ভবন লকডাউন

   
প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, ১ এপ্রিল ২০২০

মো. তারেক পাঠান, নরসিংদী থেকে: করোনাভাইরাসের লক্ষণ ধরা পরায় নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার ৭ ওয়ার্ডের পিরিন্দারটেক গ্রামে একটি একতলা ভবন লকডাউন করা হয়েছে। ওই ভবন থেকে কেউ বের হতে বা বাইর থেকে কেউ ভবনের ভেতরে প্রবেশ করতে পারবে না। এ ব্যাপারে কঠোর নিদের্শনা দেওয়া হয়েছে। বাড়ানো হয়েছে নজর দারি। ভবনটিতে ১টি পরিবারের চার জন বসবাস করছে। আজ বুধবার (১ এপ্রিল) সকাল থেকে বাড়িটি লকডাউন করে দিয়েছে স্থানীয় প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আলী ও ঘোড়াশাল পুলিশ ফাঁড়ি ইনচার্জ জহিরুল আলম জানান, ঘোড়াশাল পৌর এলাকার পিরিন্দারটেক গ্রামের আব্দুল মান্নানের ছেলে শেখ আলামিন (৪০) এর করোনাভাইরাসের লক্ষণ দেখা দিলে তাৎক্ষণিক ওই বাড়ীটি লকডাউন করা হয়। এছাড়া ওই বাড়ির আশেপাশে জনসাধারণের চলাচলে জারি করা হয়েছে নিষেধাজ্ঞা।

তারা জানান, সন্দেহ জনক ব্যক্তি গত কয়েকদিন আগে নরসিংদী শহরে ইতালি ফেরত তার এক বোনের বাড়ি বেড়াতে যায়। ধারণা করা হচ্ছে সেখান থেকে সংস্পর্শে এসে তিনি আক্রান্ত হতে পারেন। আক্রান্ত ব্যক্তি দুই শিশু কন্যা ও স্ত্রী নিয়ে পিরিন্দার টেক গ্রামের ওই ভবনে বসবাস করছেন। প্রাথমিক ভাবে করোনা ভাইরাস সন্দেহে ওই বাড়িটি লকডাউন হয়েছে। এ দিকে আক্রান্ত ব্যক্তির বন্ধু পাশের বাড়ির রুবেল নামে এক যুবক এ বাড়ীতে আসায় তাকে ও ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আক্রান্ত ব্যক্তির নমুনা সংগ্রহের জন্য আইইডিসিআরে খবর পাঠানো হয়েছে । সেখান থেকে টিম এসে পরীক্ষা করার পর করোনা ভাইরাস আক্রান্তের বিষয়টি শতভাগ নিশ্চিত হওয়া যাবে।

এ দিকে পলাশ থানার ওসি শেখ মোহাম্মদ নাসির উদ্দিন জানান, লকডাউনের পর ওই পরিবারের কেউ যাতে বাসা থেকে বের হতে না পারে সে জন্য ওই বাড়ির পাশে পুলিশ মোতায়েন করা হয়েছে। বাড়ি গুলোতে খাদ্যসামগ্রী সরবরাহে পুলিশি ব্যবস্থায় করা হবে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: