নরসিংদীতে লাইসেন্স ছাড়া ঔষধ উৎপাদনের দায়ে জরিমানা

                       
প্রকাশিত: ১০:১৯ অপরাহ্ণ, ১৬ সেপ্টেম্বর, ২০২০
ছবি: প্রতিনিধি

তারেক পাঠান, নরসিংদী থেকে: নরসিংদীতে ঔষধ তৈরির লাইসেন্স না থাকায় টেকনো ড্রাগস নামক একটি ঔষধ কোম্পানীকে ১০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় ৩০ লাখ টাকার অনুমোদনহীন ঔষধ ধ্বংস করা হয়। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুর থেকে বিকাল পর্যন্ত শিবপুরের বিসিক শিল্পনগরীতে অবস্থিত টেকনো ড্রাগস্ লিমিটেড এর ৩নং ইউনিটে জেলা প্রশাসকের নির্দেশে এ অভিযান পরিচালনা করে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, মৎস্য ও পশু খাদ্যের প্রিমিক্স তৈরি করার লাইসেন্স এবং মানবদেহের জন্য বিভিন্ন এন্টিবায়োটিক, হরমোন, ডেক্সামিথাজন, স্টেরয়েড ড্রাগ উৎপাদনের জন্য ঔষধ প্রশাসনের কোন অনুমোদন নেই টেকনো ড্রাগসের। এজন্য ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রইছ আল রেজুয়ান ১০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেন। এসময় প্রায় ৩০ লাখ টাকার অনুমোদনহীন ঔষধ ও ঔষধ তৈরীতে ব্যবহৃত কাঁচামাল ধ্বংস করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কাবিরুল ইসলাম ও সহকারি কমিশনার (ভূমি) শ্যামল চন্দ্র বসাক উপস্থিত ছিলেন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

সর্বশেষ

নিবন্ধন নং- ০০০৩

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]