প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নরসিংদীতে লাইসেন্স বিহীন ইটভাটায় মোবাইল কোট

   
প্রকাশিত: ৭:৪৫ অপরাহ্ণ, ২৫ নভেম্বর ২০২০

মো: তারেক পাঠান, নরসিংদী থেকে: নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনের নির্দেশনার জেলা প্রশাসন কর্তৃক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। বুধবার (২৫ নভেম্বর) নরসিংদী জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশনা অনুযায়ী জেলার মনোহরদী উপজেলার চন্দনবাড়ী ইউনিয়নের সরাইকান্দিতে (ভূইয়াবাড়ী) অবৈধভাবে স্থাপিত মনোহরদী ডিজিটাল ব্রিকস ম্যানুফেকচারিং ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শাহরুখ খান ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রইছ আল রেজুয়ান। মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন পরিবেশ অধিদপ্তর, নরসিংদী।

এসময় মনোহরদী ডিজিটাল ব্রিকস ম্যানুফেকচারিং ইটভাটার লাইসেন্স এবং পরিবেশ ছাড়পত্র না থাকায় পরিবেশের জন্য ক্ষতিকর মনোহরদী ডিজিটাল ব্রিকস ম্যানুফেকচারিং ইটভাটাটিকে সম্পূর্নরুপে গুঁড়িয়ে দেয়া হয় এবং ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রণ (স্থাপন) আইন ২০১৩ অনুযায়ী ২০০০০/-টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। জনস্বার্থে জেলা প্রশাসনের এ ধরণের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে বলে জানা যায়।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: