প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নরসিংদীতে ১৬ বছর ধরে আঁটকে আছে পৌর নির্বাচন

   
প্রকাশিত: ৫:৩৯ অপরাহ্ণ, ১ ডিসেম্বর ২০২০

তারেক পাঠান, নরসিংদী থেকে: নরসিংদীর জেলার অন্যতম উপজেলা শিবপুর। আবারও নিজেদের প্রতিনিধি নির্বাচন করতে ব্যর্থ হবে শিবপুর পৌরবাসী। সীমানা জটিলতার বেড়াজালে ১৬ বছর ধরে আঁটকে আছে ২ ইউনিয়নসহ পৌর নির্বাচন। এমন অবস্থা থেকে মুক্তি চায় নাগরিক অধিকার থেকে বঞ্চিত সাধারণ মানুষ।

স্থানীয় সূত্রে জানা যায়, শিবপুর উপজেলা সদরের জনগণের জীবনযাত্রার মান উন্নত করতে ২০০৬ সালের ২৫ জুন- চক্রধা, মাছিমপুর ও বাঘাবো ইউনিয়নের ১৬টি গ্রাম নিয়ে শিবপুর পৌরসভা গঠিত হয়। কিন্তু পৌরসভা গঠনের পর থেকেই সীমানা নির্ধারণে জটিলতা দেখা দেয় এবং আদালতে হয় মামলা।

২০১৪ সালে বাদী রিট তুলে নিলে একই বছরে আবার পৌরসভার বিপক্ষে আরেকটি মামলা দায়ের করেন মাছিমপুর ইউনিয়নের মহিলা সদস্য ওমর ফাতেমা স্মৃতি ও চক্রধা ইউনিয়নের বাসিন্দা মোশাররফ হোসেন বাদী হয়ে। এই মামলা চলমান থাকায় ১৬ বছর ধরে হচ্ছে না চক্রধা, মাছিমপুর ইউনিয়ন সহ পৌরসভা নির্বাচন। নির্বাচন না হওয়ায় পৌরবাসী বঞ্চিত হচ্ছে পৌর সুযোগ সুবিধা থেকে। নির্বাচনকে সামনে রেখে এমন অভিমত পৌরবাসীর।

সাধারণত মানুষ চায় অন্যান্য ইউনিয়ন ও পৌরসভার মত ভোটের মাধ্যমে জনপ্রতিনিধি নির্বাচন করতে। এদিকে পৌরসভা নিয়ে মামলার বাদী বলছেন কি ভাবে মামলা হয়েছে তিনি তা জানেন না। তিনিও চান নির্বাচন হোক। এ ব্যাপারে পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা বলছেন, নির্বাচিত মেয়র না থাকায় পৌরসভার শ্রেণী উন্নিতকরন ও বড় ধরনের উন্নয়ন মূলক কাজ পাচ্ছে না।

এ ব্যাপারে পৌর প্রসাশকের দ্বায়িত্বে থাকা শিবপুর উপজেলা নির্বাহী অফিসার… ক্যামেরার সামনে কথা বলতে না চাইলেও মুটো ফোনে বলেন, আদালতে মামলা চলমান থাকায় নির্বাচন প্রক্রিয়া বন্ধ রয়েছে। মামলার কাগজপত্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। খুব শীঘ্রই সীমানা নির্ধারণের সকল জটিলতা কাটিয়ে পৌরবাসী ভোট প্রদান এর মাধ্যমে একজন পৌর মেয়র নির্বাচন করবে এই প্রত্তাশা এলাকাবাসী ও সকলের।

 

 

 

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: