প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

নামাজ পড়া অবস্থাতেই জোরালো বিস্ফোরণ মসজিদে, ইমামের মৃত্যু

   
প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, ৩ জুন ২০২০

আফগানিস্তানে আবারও সন্ত্রাসবাদীদের হামলায় কেঁপে উঠলো মসজিদ। রাজধানী কাবুলের গ্রিন জোনের মসজিদে নামাজের জন্য জড়ো হয়েছিলেন বহু মানুষ। সেই সময় জোরালো এক বিস্ফোরণে বিস্ফোরণে কেঁপে উঠে মসজিদ চত্বর। মঙ্গলবার (২ জুন) রাতে আফগানিস্তানের রাজধানী কাবুলের ওয়াজির আকবর খান মসজিদে এই সন্ত্রাসবাদী হামলা ঘটে। এখনও পর্যন্ত এই হামলায় দু-জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

বিস্ফোরণে যে দু-জনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে রয়েছে মসজিদের ইমামও। মসজিদের ভেতরে আগে থেকে বিস্ফোরক রাখা ছিল বলে জানা গিয়েছে। এই হামলার কথা স্বীকার করে নিয়ছেন আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান।

মসজিদটি যে এলাকায় অবস্থিত, তার আশপাশে বেশ কয়েকটি রাষ্ট্রের দূতাবাস এবং আন্তর্জাতিক সংগঠনের অফিস রয়েছে। এরকম কড়া নিরাপত্তায় ঢাকা অঞ্চলে সন্ত্রাসবাদী হামলা হওয়ায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। মসজিদের ইমাম মোল্লা মুহাম্মদ আয়াজ নিয়াজি বিস্ফোরণে গুরুতর আহত হন। পরে তাকে হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করা হয়।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: