প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

‘নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরা উইথ ড্র হবে না’

   
প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, ২৯ অক্টোবর ২০২০

ছবি: সংগৃহীত

নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরার নির্দেশ দিয়ে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের প্রজ্ঞাপন উইথ ড্র করা হবে না জানিয়েছেন জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিম। এর আগে, পুরুষদের টাকনুর ওপরে এবং মহিলাদের হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরতে হবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন জনস্বাস্থ্য ইনস্টিটিউটে কর্মরত মুসলিম ধর্মাবলম্বীদের পর্দা মেনে চলার ব্যাপারে এমন নির্দেশ দেওয়া হয়।

এ নির্দেশনার পর ‘কোন বিধিতে পর্দা মেনে কাপড় পরে অফিস করার নির্দেশ দিয়েছেন জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালক’ তার ব্যাখা চেয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) এক চিঠির মাধ্যমে ব্যাখ্যা দিতে পরিচালককে তিন দিন সময় দেওয়া হয়েছে।

জনস্বাস্থ্য ইন্সটিটিউট সূত্র জানায়, মুসলিম পুরুষদের টাকনুর ওপরে কাপড় পরতে এবং নারীদের টাকনুর নিচে কাপড় পরে অফিস করার নির্দেশ দেয় জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালক। এমনকী অফিস চলার সময়ে মোবাইল ফোনের রিং টোন বন্ধ রাখার নির্দেশ দিয়েও নোটিশ জারি করেন সেই পরিচালক। জবাব পাওয়ার পর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান।

পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিম দেশের একটি টেলিভিশনের অনলাইন নিউজ পোর্টালকে জানান, নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরার নির্দেশ দিয়ে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের প্রজ্ঞাপন উইথ ড্র করা হবে না।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: