প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

নালিতাবাড়ীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম করোনায় মারা গেছেন

   
প্রকাশিত: ৮:২১ পূর্বাহ্ণ, ৬ জুলাই ২০২০

শেরপুরের নালিতাবাড়ী পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল হালিম উকিল করোনা ভাইরাসের সাথে যুদ্ধ করে অবশেষে পরাজিত হলেন। তিনি ছিলেন ১৯৭১ সালের স্বাধীনতা সংগ্রামের বীর সৈনিক এবং আওয়ামী লীগের বর্ষিয়ান রাজনীতিবিদ।

রবিবার (৫ জুলাই) দিবাগত রাত সাড়ে এগারোটার দিকে তিনি চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর উত্তরায় কুয়েত মৈত্রি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি করোনা পজিটিভ হয়ে ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর। কিশোর বয়সে মুক্তিযুদ্ধে অংশ নেওয়ার পর তিনি রাজনীতিতে জড়িয়ে পড়েন। তরুণ বয়সেই তিনি নালিতাবাড়ী ইউনিয়ন পরিষদের দুইবার চেয়ারম্যান পদে নির্বাচিত হন।

এছাড়াও নালিতাবাড়ীর পৌরসভার প্রথম চেয়ারম্যান ও পরবর্তীতে মেয়র হিসেবে টানা মোট দুইবার সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। রাজনীতিতে তিনি প্রথমে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও পরে সভাপতি, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক, পরে সভাপতি এবং সবশেষ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও তার পরবর্তীতে সভাপতির দায়িত্ব পালন করেন। আমৃত্যুকাল পর্যন্ত তিনি আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এক শোক বার্তায় স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, শেরপুর- ২ আসনের সংসদ সদস্য সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীসহ বিভিন্ন মহল গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: