প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

নিউজিল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

     
প্রকাশিত: ১:১৫ অপরাহ্ণ, ১২ জুলাই ২০১৯

ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশের জয়রথ চলছেই। গত বুধবার (১০ জুলাই) চলমান দ্বাদশ বিশ্বকাপের আয়োজক দেশ ইংল্যান্ডে মাঠে গড়ায় ইন্টার পার্লামেন্টারি বিশ্বকাপ বা আন্তঃসংসদীয় বিশ্বকাপ।

এই বিশ্বকাপে অংশগ্রহণ করছে ৮টি দল। এই ৮টি দল মোট ২টি গ্রুপে বিভক্ত। বাংলাদেশের গ্রুপে রয়েছে নিউজিল্যান্ড, পাকিস্তান ও অল স্টার একাদশ। প্রথম ম্যাচে পাকিস্তানকে হারানোর পর একের পর এক জয় তুলেই নিচ্ছেন তারা। ইতিমধ্যে নিউজিল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেছে বাংলাদেশের সংসদ সদস্যদের নিয়ে গড়া দল।

শেষ চার থেকে ফাইনাল নিশ্চিত করতে দলটি লড়বে অস্ট্রেলিয়ার বিপক্ষে। বৃহস্পতিবার (১১ জুলাই) বাংলাদেশ দুটি ম্যাচে মুখোমুখি হয়। দিনে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে বড় রানের ব্যবধানে হারান বাংলাদেশের সাংসদরা। এর মাধ্যমে শেষ চারে জায়গা করে নিয়েছে তারা।

ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ দলে রয়েছেন শেখ তন্ময়, নাহিম রাজ্জাক, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, জুনায়েদ আহমেদ পলক ও মোহাম্মদ আয়েন উদ্দিন মতো জনপ্রিয় ও তরুণ এমপিরা। এছাড়াও দলে রয়েছেন সাবেক অধিনায়ক ও বর্তমান এমপি নাইমুর রহমান দুর্জয়।

বিভিন্ন দেশের সংসদ সদস্যদের মাঝে আয়োজিত এই ক্রিকেট বিশ্বকাপের উদ্দেশ্যে হলো ক্রিকেটের সাহায্যে বিভিন্ন দেশের সম্পর্ক আরো উন্নত করে তোলা। এই আসরটিকে নিয়ে বেশ আগে থেকেই উৎসাহ দেখা যায় বাংলাদেশ দলের এমপিদের মাঝে। অনেক আগে থেকেই তারা আসরের জন্য প্রস্তুতি হিসেবে নিজেদের মাঝে অনুশীলন শুরু করেছিলেন।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: