প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

রেদওয়ান শাওন

স্টাফ করেসপন্ডেন্ট

নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল

   
প্রকাশিত: ১২:২৪ অপরাহ্ণ, ১২ আগস্ট ২০২০

করোনাভাইরাস মহামারী এখনো দূর হয়নি। তবে করোনাকালের এই সময়টায় নিউজিল্যান্ডও ঘোষণা দিয়েছে ক্রিকেটে ফেরার। সামনের গ্রীষ্মে দেশের মাটিতে পুরোদস্তুর ক্রিকেটে ফেরার পরিকল্পনা চূড়ান্ত করেছে নিউজিল্যান্ড। বর্তমান ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী, আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলের।

তার আগে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান ক্রিকেট দল নিউজিল্যান্ড সফরে যাবে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে। অস্ট্রেলিয়া সফরে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলবে। কোনো সিরিজের সূচিই অবশ্য এখনও চূড়ান্ত হয়নি। তবে চারটি সিরিজই যথাসময়ে আয়োজনের ব্যাপারে আশাবাদী নিউজিল্যান্ড। এ ব্যাপারে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট মঙ্গলবার (১১ আগস্ট) জানিয়েছেন, ‘আমাদের পরিস্থিতির অভাবনীয় উন্নতি হচ্ছে। ফোনে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড সফরের ব্যাপারে আমাদের নিশ্চিত করেছে। পাকিস্তান, অস্ট্রেলিয়া ও বাংলাদেশও আসবে। সব মিলিয়ে ৩৭ দিন আন্তর্জাতিক ক্রিকেট চলবে।’

নিউজিল্যান্ড ক্রিকেট দলের চলতি আগস্টে দুই টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল। আবার অক্টোবরে বাংলাদেশ ক্রিকেট দলের তিন ম্যাচের টি-টোয়েন্টির সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাওয়ার সূচি ছিল। তবে করোনাভাইরাস মহামারীর কারণে এই দুটি সিরিজও স্থগিত হয়ে যায়। করোনার কারণে গত মার্চের মাঝামাঝি থেকে বাংলাদেশের সব ধরনের ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট স্থগিত হয়ে যায়। তবে বাংলাদেশও এই করোনাকালের মধ্যেই আবারও যথাযথ স্বাস্থ্য সুরক্ষার বিধি-নিষেধ মেনেই ক্রিকেটে ফেরার পরিকল্পনা নিচ্ছে। এরই মধ্যে ক্রিকেটাররা তাদের একক অনুশীলনে ফিরেছেন। সেপ্টেম্বরেই শ্রীলঙ্কা সফরে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: