প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

নিউমোনিয়ায় জাফরুল্লাহ চৌধুরীর অবস্থা গুরুতর

   
প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, ১ জুলাই ২০২০

সম্প্রতি করোনা ভাইরাস জয় করে বাড়ি ফেরা গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্য গুরুতর বলে জানা গেছে। নিউমোনিয়ায় আগের চেয়ে আরও বেড়েছে। এছাড়াও তিনি জ্বর ও গলা ব্যথায় ভুগছেন। বুধবার (১ জুলাই) গণমাধ্যমকে এ তথ্য জানান গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ। তিনি জানান, আজ তার সিটিস্ক্যান করার কথা রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)। ওখানে সিরিয়াল দেয়া আছে। তার ভেতরে যে ইনফেকশন, সেটা এক্সরেতে ভালো আসছে না। তাই সিটি স্ক্যান করানো হচ্ছে।

এর আর মঙ্গলবার (৩০ জুন) বিকালে গণস্বাস্থ্য কেন্দ্রের জি আর কোভিড-১৯ র‌্যাপিড ডট ব্লট কিট প্রকল্পের সমন্বয়কারী ডা. মুহিব উল্লাহ খোন্দকার এক বিজ্ঞপ্তিতে জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যে অবনতির কথা জানান। ওইদিন সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সপ্তাহে তিনবার ডায়ালাইসিস নির্ভর, বিকল কিডনি রোগী হিসেবে ডা. জাফরুল্লাহ দীর্ঘ এক মাস রোগভোগের কারণে শারীরিকভাবে খুবই দুর্বল হয়ে পড়েছেন। শ্বাসযন্ত্রে প্রদাহের কারণে তার এখন কথা বলা বারণ। ডা. জাফরুল্লাহকে সোমবার প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ দেখে গিয়েছিলেন এবং প্রয়োজনীয় পরামর্শ দিয়েছেন বলে জানান ডা. মুহিব।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: