প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নিজে ডাক্তার তবু মিলছে না আইসিইউ, চিকিৎসককে আনা হচ্ছে ঢাকায়

   
প্রকাশিত: ৯:৩৩ অপরাহ্ণ, ৮ এপ্রিল ২০২০

সিলেটে করোনা ভাইরাসে আক্রান্ত এক চিকিৎসকের (৫০) শারীরিক অবস্থার অবনতি হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় আনার চেষ্টা করা হচ্ছে। আক্রান্ত চিকিৎসক সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক। তা সত্ত্বেও এম এ জি ওসমানী হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে তার ঠাঁই হয়নি। কারণ, সেখানে করোনা আক্রান্তদের জন্য কোনো স্বতন্ত্র আইসিইউ নেই। সিলেটে করোনা আক্রান্তদের চিকিৎসায় ব্যবহৃত শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল সূত্রে জানা গেছে, আক্রান্ত ওই চিকিৎসক নিজের বাসায় চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার রাত ১০টার দিকে তার শ্বাসকষ্ট দেখা দেয়। পরে তাকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। সেখানে তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছিল। কিন্তু বুধবার (৮ এপ্রিল) দুপুরের দিকে তার শ্বাসকষ্ট বেড়ে যায়। এ জন্য তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত হয়েছে।

আক্রান্ত চিকিৎসকের এক স্বজন (যিনি নিজেও চিকিৎসক) জানিয়েছেন, তারা তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতাল কিংবা কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে পাঠানোর চেষ্টা করছেন। এতদিন মূলত বাসায় রেখে আক্রান্তকে তারা চিকিৎসা সেবা দিয়ে এসেছেন। অবস্থার অবনতি হওয়ায় তার আইসিইউ’র প্রয়োজন দেখা দেয়। কিন্তু বিভিন্ন কারণে সেটি সিলেটে সম্ভব হচ্ছে না।

এর আগে, ওই চিকিৎসকের নমুনা পরীক্ষার জন্য সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়। সেখান থেকে গত রোববার তার করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত করা হয়।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: