প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

নির্বাচনকে প্রভাবিত করার ষড়যন্ত্র চলছে: ইশরাক

   
প্রকাশিত: ১০:১০ অপরাহ্ণ, ১৯ জানুয়ারি ২০২০

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, দেশের মানুষ পরিবর্তন চায়। তাই আসন্ন নির্বাচনে ধানের শীষে ভোট দেয়ার জন্য উদগ্রীব হয়ে আছে নারী-পুরুষ নির্বিশেষে সকল শ্রেনী-পেশার মানুষ। রোববার (১৯ জানুয়ারি) লালবাগ থানার বিভিন্ন এলাকায় গণসংযোগকালে তিনি একথা বলেন।

বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার বড় ছেলে ইশরাক আবেগ- আপ্লুত কন্ঠে ভোটারদের বলেন, ‘আজকে আমার বাবা নেই। আপনারাই আমার অভিভাবক। আপনারা আমাকে দেখে রাখবেন, আপনারা আমার বাবা-মা। আপনাদের দোয়ায় আমি ইশরাক হোসেন কোন কিছুকে ভয় করব না। নির্বাচনের শেষ পর্যন্ত আপনারা মাঠে থাকবেন। আপনাদের পাশে আমি আছি এবং থাকবো।’

আগামী এক ফেব্রুয়ারির নির্বাচনকে বিভিন্নভাবে প্রভাবিত করার ষড়যন্ত্র চলছে উল্লেখ করে তিনি বলেন, এ ব্যাপারে আপনাদের সজাগ থাকতে হবে। কারণ এক ফেব্রুয়ারি নির্বাচন হচ্ছে ঢাকাকে ধ্বংসের কবল থেকে রক্ষা, গণতন্ত্র পুনরুদ্ধার ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির একটি সুযোগ। আপনারা কোনভাবেই সেই সুযোগকে হাতছাড়া করবেন না। নির্ভয়ে ভোটকেন্দ্রে যাবেন এবং ভোট দিবেন।

মেয়র নির্বাচিত হলে ঢাকাকে নিরাপদ বাসযোগ্য ও সিটি কর্পোরেশনকে দুর্নীতিমুক্ত করার ঘোষণা দেন ইশরাক হোসেন। তিনি বলেন, সিটি কর্পোরেশনকে দুর্নীতিমুক্ত করার লক্ষ্যে সংশ্লিষ্ট ৫২ টি প্রতিষ্ঠানকে একসাথে নিয়ে কাজ করব। এজন্য শুধুমাত্র সরকারের সদিচ্ছা প্রয়োজন।

তিনি বলেন, নানা অনিয়ম ও দুর্নীতির কারণে বর্তমানে ঢাকা পৃথিবীর সবচেয়ে অবাসযোগ্য একটি শহরে পরিণত হয়েছে। এই সরকার দীর্ঘ সময় ধরে ক্ষমতায় থেকেও এই শহরের পরিবর্তন আনতে পারেনি। তাই একটি পরিবর্তন দরকার। এক ফেব্রুয়ারি আপনাদের ভোটের মাধ্যমে সেই পরিবর্তন সম্ভব। সনাতন ধর্মাবলম্বিদের ধর্মীয় অনুষ্ঠানকে বিবেচনায় নিয়ে সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনকে সাধুবাদ জানান অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার জ্যেষ্ঠ পুত্র ইশরাক হোসেন।

এসময় অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, বিএনপি কেন্দ্রীয় নেতা মীর শরাফত আলী সফু, এসএম জিলানী, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, রফিক শিকদার, শরিফ হোসেন, ওলামা দলের নেতা মাওলানা রফিকুল ইসলামসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী এবং স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী গণসংযোগে অংশ নেন।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: