প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

নুরের বিরুদ্ধে হয়রানিমূলক তৎপরতা বন্ধের দাবি

   
প্রকাশিত: ১২:৩২ পূর্বাহ্ণ, ২৩ সেপ্টেম্বর ২০২০

ছবি: ইন্টারনেট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে হয়রানিমূলক তৎপরতা বন্ধের দাবি জানিয়েছেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। তিনি নূরুকে একের পর এক মামলায় হয়রানি ও নিপীড়নমূলক তৎপরতায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) এক বিবৃতিতে তিনি বলেছেন, ডাকসু’র নির্বাচিত ভিপির বিরুদ্ধে ধারাবাহিকভাবে নিপীড়নের যে পন্থা গ্রহণ করা হয়েছে তা রীতিমত ন্যাক্কারজনক। এসব তৎপরতা সরকারের শক্তির পরিচয় নয় বরং তাদের হীনমন্যতার নজির। তিনি বলেন, এক নুরুকে মোকাবেলায় সরকার যে কুৎসিত, অরুচিকর ও প্রতিহিংসামূলক তৎপরতা অব্যাহত রেখেছে তা সরকারের চরম অসহিষ্ণু ও কর্তৃত্ববাদী চরিত্রের বহিঃপ্রকাশ। নির্যাতন-নিপীড়নের পথ পরিহার করে সরকারকে গণতান্ত্রিক রাজনৈতিক ধারায় হাঁটার আহ্বান জানিয়েছেন তিনি।

বিবৃতিতে সাইফুল হক বলেন, কোনো রাজনৈতিক বিরোধী ও প্রতিপক্ষকেই সরকার রাজনৈতিকভাবে মোকাবেলা করার নৈতিক জোর ও শক্তি হারিয়ে ফেলেছে। এ কারণে বিরোধীদের মোকাবেলায় তারা হয়রানি, মিথ্যা মামলা, গ্রেপ্তার, ভয়ভীতি প্রদর্শন ও হামলা আক্রমণের পথ গ্রহণ করেছে। যৌক্তিক ও ন্যায্য সমালোচনাতেও সরকার আতঙ্কিত হয়ে পড়ছে। সাধারণ সত্য বক্তব্যকেও তারা ভয় পাচ্ছে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: