প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

নেত্রী যখন গৃহবন্দি থাকেন আপনার আমার উচ্ছ্বাস মানায় না: গয়েশ্বর

   
প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, ২৪ সেপ্টেম্বর ২০২০

ফাইল ফটো

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারলেই গণতন্ত্র ফিরে আসবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

গয়েশ্বর বলেন, যে জাতীয় ঐক্য করার জন্য জনগণের প্রাণশক্তি সেই আকাঙ্খিত বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াইয়ে যিনি থাকেন, নামেন এবং তাকে এই গৃহের দরজা খুলে রাজপথে আনার ব্যবস্থা যদি করতে পারি তাহলে মনে করবেন গণতান্ত্রিক আন্দোলন বা গণতন্ত্র উদ্ধারে সিংহভাগ কাজ কিন্তু সম্পন্ন হবে। নেত্রীর মুক্তিতেই গণতন্ত্র মুক্ত হবে।

বিএনপির এই নেতা বলেন, আমাদের মূল লক্ষ্য কী? এই অন্যায়-অত্যাচারে বিরুদ্ধে লড়াই। এই স্বৈরতান্ত্রিক সরকারের হাত থেকে দেশটাকে বাঁচানো, স্বাধীনতা-সার্বভৌমত্বকে রক্ষা করা। এর জন্য একটা জাতীয় ঐক্য দরকার।

তিনি বলেন, ‘কারাবন্দি থেকে এখন প্রমোশন হয়েছে আমাদের নেত্রী এখন গৃহবন্দি। নেত্রী যখন গৃহবন্দি থাকেন আপনার আমার উচ্ছ্বাস মানায় না। গণতন্ত্র পুনরুদ্ধারে ‘মান-অভিমান’ ভুলে সকলকে আন্দোলনের জন্য প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান তিনি।’

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: