ফ্রিতে ব্রেকিং নিউজ এ্যালার্ট

নেপালে করোনায় প্রথম প্রাণ দিলেন এক নবজাতকের মা

                       
প্রকাশিত: ৬:২৭ অপরাহ্ণ, ১৭ মে, ২০২০

নেপালে করোনা ভাইরাসে আক্রান্ত হয় প্রথম এক জনের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার ২৯ বছর বয়সী এক নারী করোনায় মারা গেছেন। তিনি একজন নবজাতকের মা। এদিকে দেশটিতে মোট করোনা সংক্রমিত লোকের সংখ্যা দাঁড়িয়েছে ২৮১ জনে। রাজধানী কাঠমান্ডু থেকে ৯০ কিলোমিটার দূরে সিন্ধুপালচুক জেলায় এ মৃত্যুর ঘটনা ঘটে। অসুস্থ ওই মাকে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডেপুটি মুখপাত্র সমির কুমার অধিকারী এক বিবৃতিতে বলেন, নেপালে কোভিড- ১৯ এ আক্রান্ত হয়ে এটি প্রথম মৃত্যুর ঘটনা। ওই নারী গত ৬ মে হাসপাতালে একটি শিশুর জন্ম দেন এবং একদিন পর হাসপাতাল ছেড়ে বাড়ি চলে যান। পরে জ্বর ও শ্বাসকষ্টজনিত সমস্যা দেখা দিলে তিনি স্থানীয় হাসপাতালেই চিকিৎসা নিতে শুরু করেন। কিন্তু অবস্থা খারাপ হলে তাকে আরো উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। নবজাতকসহ তার পরিবারের অন্য সদস্যদেরও করোনা পরীক্ষা করা হবে বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম। নেপাল দক্ষিণ এশিয়ার প্রথম দেশ যেখানে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে জানুয়ারিতে। দ্বিতীয় রোগী শনাক্তের পর পরই গত ২৪ মার্চ থেকে দেশটি লকডাউনে চলে যায়।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬১১৬৭৭১৯০, ০৯৬১১৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com