প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

পটুয়াখালীতে এক ঘণ্টার জন্য মেয়র জান্নাতুল ফেরদৌস

   
প্রকাশিত: ১১:৩২ অপরাহ্ণ, ২৯ অক্টোবর ২০২০

ছবি: সংগৃহীত

আগামীর যোগ্য নেতৃত্ব গড়ে তুলতে এবার পটুয়াখালীতে এক ঘণ্টার জন্য প্রতীকী মেয়রের দায়িত্ব পালন করল স্কুলছাত্রী জান্নাতুল ফেরদৌস। জনপ্রতিনিধি হিসেবে নারী ও শিশুদের অধিকার রক্ষা, যৌন হয়রানি বন্ধ ও বৈষম্যহীন সমাজ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ ভূমিকা রাখার আহ্বান জানায় সে। জান্নাতুল গলাচিপা উপজেলার খারিজমা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী।

এনজিও প্লান ইন্টারন্যাশলালের ‘গার্লস টেকওভার’ কর্মসূচির আওতায় পটুয়াখালী পৌরসভায় এক ঘণ্টার জন্য প্রতীকী মেয়র হয় স্কুলছাত্রী জান্নাতুল ফেরদৌস। দায়িত্ব নিয়ে এই তরুণ জনপ্রতিনিধি, নারী-শিশুর জন্য যৌন হয়রানি ও নির্যাতন মুক্ত নিরাপদ চলাফেরা এবং বৈষম্যহীন সমাজ গড়ে তুলতে ৫ দফা প্রস্তাব উপস্থাপন করে।

জান্নাতুল ফেরদৌস বলেন, নারী নির্যাতন, নারী ও শিশুদের মানসিক স্বাস্থ্যের বিষয় বিবেচনা, খাল ও পুকুরসহ জলাধার রক্ষার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে।

দেশ ও সমাজের উন্নয়নে নারীবান্ধব পৌরসভা গড়ে তোলার অঙ্গীকার করে পটুয়াখালী পৌরসভা মেয়র মো. মহিউদ্দিন আহাম্মেদ বলেন, সমাজে সব ক্ষেত্রে নারীরা এগিয়ে এলে আমাদের সমাজ, দেশ ও জাতি সমৃদ্ধ হবে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: