প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

পদত্যাগ করলেন বার্সার ৬ কর্মকর্তা

   
প্রকাশিত: ৪:১২ অপরাহ্ণ, ১০ এপ্রিল ২০২০

চলতি মৌসুমটা একের পর এক বিতর্কে কাটছে বার্সেলোনার। সেই বিতর্কের পালে নতুন হাওয়া লাগিয়ে এবার পদত্যাগ করলেন বার্সেলোনার ৬ বোর্ড পরিচালক। কিন্তু করোনা ভাইরাসের কারণে যখন সবধরনের ফুটবল স্থগিত, এমন সময় শীর্ষ কর্মকর্তাদের একযোগে পদত্যাগ বিস্ময় জাগানিয়া বৈকি।

ক্লাব প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তমেউ’র কাছে পদত্যাগপত্র জমা দেওয়া ৬ পরিচালক হলেন- ভাইস প্রেসিডেন্ট এমিলি রোউসান্দ এবং এনরিক তোম্বাস, পরিচালক সিলভিও এলিয়াস, মারিয়া তেক্সিদোর, হোসে পন্ত এবং জর্দি ক্লাসামিগ্লিয়া। এর মধ্যে মারিয়া তেক্সিদোর, জর্দি ক্লাসামিগ্লিয়া ছাড়া বাকিদের ক্লাব প্রেসিডেন্ট নিজেই সরে যেতে বলেছিলেন। বার্তমেউ’র কাছে লেখা এক চিঠির মাধ্যমে নিজেদের পদত্যাগের বিষয়টি জানিয়েছেন ওই ৬ পরিচালক। এরপর এক যৌথ বিবৃতিও প্রকাশ করা হয়েছে। করোনা ভাইরাসের কারণে যে কঠিন পরিস্থিতি তৈরি হয়েছে তা থেকে বের হওয়ার জন্য বিবৃতিতে ক্লাব নেতৃত্বকে ঢেলে সাজানোর আহবান জানানো হয়েছে। এজন্য প্রয়োজনে নতুন নির্বাচন দেওয়ার ব্যাপারেও পরামর্শ দিয়েছেন তারা। করোনার পরবর্তী ক্লাবের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন ওই ৬ পরিচালক। শুধু তাই না, সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনিয়র খেলোয়াড়দের নিয়ে গুজব ছড়ানোর অভিযোগও তদন্ত করে দেখা উচিত বলে মন্তব্য করা হয়েছে বিবৃতিতে। সেখানে ওই ঘটনাকে ‘বার্সাগেট’ নামে অভিহিত করা হয়েছে। এদিকে এই পদত্যাগের ঘটনায় সমালোচনার মুখে পড়েছেন ২০১৫ সালের জুলাই থেকে কালাতান জায়ান্টদের প্রেসিডেন্টের দায়িত্বে থাকা বার্তমেউ। সপ্তাহের শুরুর দিকে তিনি নিজেই ম্যানেজমেন্ট টিমকে নতুন করে সাজাতে চেয়েছিলেন। এজন্য সদ্য পদত্যাগকারী ৬ জনের মধ্যে ৪ জনকে অফিস ছাড়তে বলা হয়েছিল। তাদের বিদায়ের পর এখন বার্সার মোট পরিচালকের সংখ্যা ১৯ থেকে কমে হলো ১৩।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: