সুমিত সরকার সুমন

মুন্সিগঞ্জ প্রতিনিধি

পদ্মা পানি শোধনাগার থেকে ঢাকায় পানি সরবরাহ শুরু

   
প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, ৩০ সেপ্টেম্বর ২০১৯

পদ্মা (যশলদিয়া) পানি শোধনাগার থেকে ঢাকায় প্রতিদিন ৪৫ কোটি লিটার পানি সরবরাহ করা হবে। আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্রকল্পের উদ্বোধন করবেন। মঙ্গলবার (১ অক্টোবর) থেকে পরীক্ষামূলকভাবে পদ্মা শোধনাগার থেকে ঢাকায় পানি সরবরাহ করা হবে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মেদিনীমন্ডল ইউনিয়নে পদ্মা (যশলদিয়া) পানি শোধনাগার প্রকল্প পরিদর্শন করেন এলজিআরডি মন্ত্রী মো: তাজুল ইসলাম।

এসময় তিনি বলেন, দু’এক দিনের মধ্যে পরীক্ষামূলকভাবে পদ্মা যশলদিয়া পানিশোধনাগার থেকে রাজধানীতে পানি সরবরাহ করা হবে। পুরো প্রকল্পটি চালু হলে ৪৫ কোটি লিটার পানি সরবরাহ করা হবে। প্রশ্নের জবাবে মন্ত্রী আরও বলেন, প্রকল্প নিয়ে যে অনিয়মের কথা উঠেছে দুদকের তদন্তে তা প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন প্রজেক্ট ম্যানেজার পিডি জেং জাওয়িয়াং, কান্ট্রি ডিরেক্টর ওয়াং সাউজাল, সাউথ এশিয়ার প্রধান (ঠিকাদার) ফোং ওয়ে, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালউদ্দিন আহম্মেদ, ঢাকা ওয়াশার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান, প্রকল্প পরিচালক রফিকুল ইসলাম প্রমুখ।

 

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: