এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

পরীক্ষায় অসদুপায় অবলম্বন: ইবির ২২ শিক্ষার্থীকে শাস্তি

   
প্রকাশিত: ৬:২৪ অপরাহ্ণ, ২৬ জানুয়ারি ২০২০

ছবি: প্রতিনিধি

পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার দায়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২২ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিভিন্ন বিভাগের এ ২২ শিক্ষার্থীর মধে, ১ জনের দুই শিক্ষাবর্ষ, ৩ জনের এক শিক্ষাবর্ষ, ৬ জনের এক সেমিস্টার এবং ১২জনের একটি করে কোর্স বাতিল করা হয়েছে।

রবিবার (২৬ জানুয়ারী) বিশ্ববিদ্যালয়ের ৫৬তম পরীক্ষা শৃঙ্খলা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ লাভলু। এ বিষয়ে তিনি জানান, নিয়ম অনুযায়ী পরীক্ষা শৃংঙ্খলা কমিটি ২২ শিক্ষার্থীর বিভিন্ন মেয়াদে শাস্তির সুপারিশ করেছ। বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটে সভায় বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

শাস্তিপ্রাপ্ত ২২ শিক্ষার্থীর মধ্যে, আরবী ভাষা ও সাহিত্য বিভাগের ১১জন, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩জন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, ব্যবস্থাপনা বিভাগ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২ জন করে এবং আইন বিভাগ ও ইইই বিভাগের ১ জন করে।

পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর সূত্রে, রবিবার (২৬ জানুয়ারী) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শৃঙ্খলা কমিটির ৫৬তম সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহাসহ বিভিন্ন অনুষদের ডিন, পরীক্ষা শৃঙ্খলা কমিটির সদস্য সচিব প্রমুখ উপস্থিত ছিলেন।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: