পর্বত থেকে আসছে রহস্যময় শব্দ, উৎসের খোঁজে হাজারো চীনার ভিড়

   
প্রকাশিত: ৬:১৪ অপরাহ্ণ, ৮ জুলাই ২০২০

চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ গুইঝৌর জিউশুই পর্বতের ছবি এখন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যাপকহারে ছড়িয়েছে। রহস্যময় গর্জন শুনে হাজারে হাজারে লোক যে পর্বতে উঠছে, তা ধরা পড়েছে একাধিক ছবিতে। জিউশুই পর্বতে এত লোক যাতে না ওঠে, তার জন্য স্থানীয় পুলিশ-প্রশাসন রাস্তা আটকে অবরোধ তৈরি করার চেষ্টা করেছে। কিন্তু, জনস্রোতে টেকেনি সেই অবরোধ। বাধ্য হয়েই লোকজনকে আশ্বস্ত করতে জিউশুই পর্বতে বিশেষজ্ঞ দল পাঠানোর প্রতিশ্রুতি দিয়েছে প্রশাসন। তা-ও কৌতূহলে ভাটা পড়েনি।

দিন কয়েক আগে (২০ জুন) জিউশুইয়ের স্থানীয় কয়েক জন চাষি দাবি করেন, তারা পর্বত থেকে অদ্ভুত এক আওয়াজ আসতে শুনেছেন। আশপাশে যে খবর ছড়ায়। তার পরেই জিউশুইয়ের একাধিক গ্রামের লোকজন পর্বতে চড়ছেন ঝাঁক বেঁধে। অতি উৎ‌সাহীরা সেই ছবি মোবাইল ক্যামেরায় শ্যুটও করেছেন। সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট হওয়ার পর, তা নিয়েও চর্চা তুঙ্গে। কেউ বলছেন, নির্ঘাত বাঘের গর্জন। কেউ বলছেন ড্রাগন। ভিডিও ভাইরাল হওয়ার পর ওই পর্বতে বিশেষজ্ঞ দল পাঠাচ্ছে গুইঝৌ প্রশাসন।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: