প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

রেদওয়ান শাওন

স্টাফ করেসপন্ডেন্ট

পাকিস্তান সফরে বাংলাদেশের টি-টোয়েন্টি দল ঘোষণা, রয়েছে নতুন মুখ

   
প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, ১৮ জানুয়ারি ২০২০

নানা তর্ক বিতর্কের পর অবশেষে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ। মাঠের খেলায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে এক প্রকার হার মেনেই পাক সফরে যেতে বাধ্য হয়েছে বাংলাদেশ। আগামী ২৫ তারিখ অনুষ্ঠিত হতে যাচ্ছে দুই দেশের মাঠের লড়াই। টি-টুয়েন্টি ম্যাচ দিয়েই শুরু হবে বাংলাদেশের পাকবধ সিরিজ। তাই টি-টুয়েন্টির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। মাহমুদুল্লাহকে অধিনায়ক করে টি-টুয়েন্টির দল ঘোষণা করেছে বাংলাদেশ। যেখানে নতুন মুখ হাসান মাহমুদ। দলে নিজের জায়গা পুনরায় ফিরে পেয়েছে বিপিএলে দুর্দান্ত খেলা মেহেদী মিরাজ।

পাকিস্তান সফরে বাংলাদেশের টি-টুয়েন্টি দল:

মাহমুদুল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাইম শেখ, নাজমুল হাসান শান্ত, লিটন কুমার দাস, মোহাম্মদ মিথুন, আফিফ হোসেন, মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, রুবেল হোসেন, হাসান মাহমুদ।

উল্লেখ্য, তিন ধাপে বিভক্ত এই সিরিজে আগে থেকে নির্ধারিত দুই টেস্ট ও তিন টি-টুয়েন্টির পাশাপাশি নতুন করে একটি ওয়ানডেও খেলবে দু’দল। কূটনৈতিক দিক বিবেচনা করলে এক্ষেত্রে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে নাস্তানাবুদ পাপনের নেতৃত্বাধীন বিসিবি। কারণ এতদিন কোনভাবেই নিরপেক্ষ ভেন্যু ছাড়া পাকিস্তানের মাটিতে টেস্ট খেলতে রাজি ছিল না বাংলাদেশ। এই নিয়ে বিসিবি শক্ত অবস্থানে থাকলেও শেষ পর্যন্ত নিজেদের পাওনা সিরিজ আদায় করে নিয়েছে পাকিস্তান! তাও সবগুলো ম্যাচ নিজেদের ঘরের মাঠেই আয়োজন করে। উল্টো বাড়তি একটি ওয়ানডেও আছে এই সিরিজে!

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: