প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

পাটগ্রামে রাস্তা ফাঁকা তৎপর প্রশাসন ও সেনাবাহিনী

   
প্রকাশিত: ১:৪৯ অপরাহ্ণ, ২৮ মার্চ ২০২০

আজিনুর রহমান আজিম, পাটগ্রাম (লালমনিরহাট) থেকে: করোনাভাইরাসের সংক্রমন ও বিস্তার রোধে প্রতিদিন পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা, সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা সার্বক্ষণিক উপজেলার বিভিন্ন হাটবাজার এবং এলাকায় টহল জোরদার করেছে। করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে সচেতনতা সৃষ্টিতে সার্বক্ষণিক মনিটরিং করছে উপজেলা প্রশাসন। সরকারি নির্দেশনা মোতাবেক ওষুধ, কাঁচামাল, মুদি দোকান ও নিত্যপ্রয়োজনীয় ব্যবসাপ্রতিষ্ঠান ছাড়া সকল দোকানপাট বন্ধ রয়েছে। লোক সমাগম কমে গেছে। জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে আসছে না মানুষ। বেশিরভাগ খোলা রাখা দোকান সমূহের সামনে হাত ধোয়ার জন্য সাবান ও পানির ব্যবস্থা রাখা হয়েছে।
পাটগ্রাম উপজেলা প্রশাসনের উদ্যোগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃক পৌর শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে জীবাণুনাশক পানি দিয়ে পরিস্কার- পরিছন্নতা অব্যাহত রয়েছে।

বুড়িমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আবু সাইদ নেওয়াজ নিশাত তাঁর ইউনিয়নে প্রতিদিন সকাল থেকে বুড়িমারী স্থলবন্দর জিরোপয়েন্ট থেকে মহাসড়কসহ বিভিন্ন স্থানে পানি ছিটানো গাড়ির মাধ্যমে ব্লিচিং পাউডার মিশিয়ে পানি স্প্রে করছেন।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মশিউর রহমান বলেন, ‘করোনাভাইরাসের বিস্তার রোধে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের গাড়ি দিয়ে উপজেলার প্রধান সড়ক জীবাণুনাশক মিশিয়ে পানি ছিটানো হচ্ছে। শহর ও গ্রামে মানুষদের সামাজিক দূরত্ব বজায় রাখতে, অযথা ঘোরাফেরা রুখতে সেনাবাহিনী ও পুলিশসহ টহল জোরদার করা হচ্ছে। সকলকে বুঝিয়ে নিজ বাড়িতে অবস্থান করার জন্য বলা হচ্ছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: