প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আব্দুল লতিফ রঞ্জু

পাবনা প্রতিনিধি

পাবনায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু

   
প্রকাশিত: ৮:১৫ পূর্বাহ্ণ, ৫ জুন ২০২০

পাবনার বিভিন্ন উপজেলায় পৃথক বজ্রপাতে ৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে সাত বছরের এক শিশু। এর মধ্যে পাবনা সদর, চাটমোহর, আটঘরিয়া ও সুজানগর উপজেলায় একজন করে মারা যায়। বৃহস্পতিবার ( ৪ জুন) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত এসব বজ্রপাতের ঘটনা ঘটে। নিহতরা হলেন, চাটমোহর উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের কর্নিপাড়া গ্রামের কৃষি শ্রমিক শফিকুল ইসলাম (২৫), সুজানগর উপজেলার দুলাই ইউনিয়নের শান্তিপুর গ্রামের কৃষক জলিল সরদার (৫০), পাবনা সদর উপজেলার আতাইকুলা ইউনিয়নের তেলিগ্রামের কলেজ ছাত্র নুরুজ্জামান মোল্লা (১৯)। নুরুজ্জামান স্থানীয় শাঁখারীপাড়া সুধীর কুমার উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে এইচএসসি পাশ করে বিশ্ববিদ্যালয়ে ভর্তির অপেক্ষায় ছিলেন।

চাটমোহর উপজেলার হান্ডিয়াল ইউনিয়ন পরিষতের চেয়ারম্যান জাকির হোসেন জানান, কৃষি শ্রমিক শরিফুল ইসলাম বিকেল চারটার দিকে মাঠে ধান কাটছিলেন। এ সময় মৃদু বৃষ্টিপাতের মধ্যে বজ্রপাতের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। সুজানগর উপজেলার দুলাই ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম শাজাহান বলেন, বিকেল পাঁচটার দিকে মাঠে কাজ করছিলেন কৃষক জলিল সরদার। বৃষ্টির মধ্যে বজ্রপাত হলে ঘটনাস্থলেই মারা যান তিনি। সদর উপজেলার আতাইকুলা ইউনিয়নের চেয়ারম্যান আতিয়ার হোসেন জানান, বিকেলে বাড়ির পাশে গরুর জন্য ঘাস কাটছিলেন কলেজছাত্র নুরুজ্জামান মোল্লা। হঠাৎ করে বজ্রপাত হলে মৃত্যু হয় তাঁর।

অপরদিকে, আটঘরিয়া উপজেলার চাঁদভা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম জানান, বিকেলে চকপাড়া গ্রামে বাড়ির পাশের মাঠে ঘুড়ি উড়াতে যান আবুল হাসেম (৩৭) ও তাঁর শিশু পুত্র হৃদয় (৭)। মেঘের গর্জনের মধ্যে তাঁরা বজ্রপাতের শিকার হন। এতে ঘটনাস্থলেই আবুল হাসেম মারা যান। আহত অবস্থায় তাঁর ছেলে হৃদয়কে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: