প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

পারিবারিকভাবেই জাল টাকার ব্যবসায়ী, আগেও গ্রেফতার হয়েছিলেন ৬ বার

   
প্রকাশিত: ৯:৩০ অপরাহ্ণ, ১৯ অক্টোবর ২০২০

ছবি: সংগৃহীত

হুমায়ুন কবির নামের জাল টাকা ব্যবসায়ী এর আগেও ছয়বার গ্রেফতার হয়েছিলেন আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে। ছাড়া পেয়ে বারবারই ফেরেন এই কাজে। এবার কোটি টাকার জালনোটসহ ধরা পড়লেন গোয়েন্দা পুলিশের হাতে। জাল টাকা তাদের পারিবারিক ব্যবসা। আর্থিক প্রলোভনে এই অপরাধে জড়াচ্ছেন নারীরাও। রাজধানীর মোহাম্মদপুর থেকে তিন সহযোগীসহ জালনোট তৈরিকারী হুমায়ুনকে আটক করে গোয়েন্দা পুলিশ যাদের মধ্যে দুই নারী।

হুমায়ুন কবিরের শোবার ঘরেই থাকে জাল নোট তৈরির সব সরঞ্জাম। সেখানেই অবৈধ সব কারবার। আবাসিক এলাকায় বাসা ভাড়া নিয়ে একযুগেরও বেশি সময় চলে জাল টাকার ব্যবসা। হুমায়ুনের তৈরি জাল নোট মোহাম্মদপুর-আদাবরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে পৌঁছে দেবার কাজ করে পাঁচ-ছয়জনের একটি সিন্ডিকেট।

জালনোট তৈরিতে সহযোগী হিসেবে কাজ করে দুই নারী। যাদের একজনের স্বামী একই অপরাধে কারাগারে যাবার পর নিজেই কাজ শুরু করেছেন হুমায়ুনের সঙ্গে। আরেকজন কারাগারে থাকতেই খোঁজ পেয়েছেন হুমায়ুনের।

ডিএমপির গোয়েন্দা শাখার গুলশান জোনের ডিসি মশিউর রহমান জানান, এই চক্রটি বেশ শক্তিশালী সিন্ডিকেট গড়ে তুলেছে। তাই, ছাড়া পেয়েও একই অপরাধে পুনরায় জড়িয়ে পড়ে। রাজধানীর আরো কয়েকটি চক্রকে ধরতে অভিযান চলছে বলে জানায় পুলিশ।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: