প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মনজুরুল ইসলাম

ময়মনসিংহ প্রতিনিধি

পারিবারিক অবিশ্বাসের কারণেই অপহরণকারীদের বিশ্বাস করেছিল চার বোন

   
প্রকাশিত: ১১:২৫ অপরাহ্ণ, ২৮ ফেব্রুয়ারি ২০২০

ময়মনসিংহের ফুলপুরে নিখোঁজ চার মেয়ে অতিরিক্ত শাসন, পারিবারিক অবিশ্বাস ও পারিবারিক চাপের কারণেই অপহরনকারীদের কথায় বিশ্বাস করে বাড়ি থেকে পালিয়েছিল। এ ঘটনায় তিন অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, গ্রেফতারকৃতরা হলো, সজীব, আল আমিন হৃদয়। তারা তিনজনই শেরপুর জেলার নকলা উপজলার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, গত ২২ ফেব্রুয়ারি উপজেলার পূর্ব বাখাই গ্রাম থেকে চার মেয়ে নিখোঁজ হয়। তাদের সন্ধান না পাওয়ায় পরিবার গত ২৪ ফেব্রুয়ারি ফুলপুর থানায় সাধারণ ডায়েরি করেন। পরে বুধবার ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় গাজীপুরের শ্রীপুর এলাকার এক বাসায় অভিযান চালিয়ে ওই চার মেয়েকে উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) রাতে নিখোঁজদের অভিবাবক ফুলপুর থানায় অপহরণ মামলা মামলা দায়েরের পর ওইদিন রাতেই সজীব, আল আমিন ও হৃদয় নামে তিনজনকে গ্রেপ্তার দেখায় পুলিশ।

অপহৃত চার মেয়েকে জিজ্ঞাসাবাদ শেষে জেলা গোয়েন্দা শাখার ওসি শাহ কামাল আকন্দ বলেন, চার মেয়ের পরিবারের অতিরিক্ত শাসন, পারিবারিক অবিশ্বাস ও পারিবারিক চাপের কারণেই অপহরণকারীদের বিশ্বাস করেছিল একই পরিবারের চার মেয়ে।

তিনি আরও বলেন, ওই চার বোনের একজনের সাথে আলামিন নামে অপহরণকারীদের একজন আলামিনের সাথে পুর্বপরিচিত ছিল। আলামিনের সাথে যোগাযোগ করেই চার মেয়ে পুর্বপরিকল্পিত ভাবে আলামিনের চাকরীর আশ্বাসে বিশ্বাস করে বাড়ি থেকে পালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় তারা।

এদিকে, আলামিনের পুর্বপরিচিত সজিব ও হৃদয় গাজীপুরে চাকরী করত। আলামিন তাদের সাথে যোগাযোগ করে গত বুধবার (২২ফেব্রুয়ারী) ওই চার মেয়েকে নিয়ে গাজীপুরের শ্রীপুরে সজিব ও হৃদয়ের কাছে নিয়ে যায় আলামিন। পরে (২৬ ফেব্রুয়ারী) বুধবার রাতে গাজীপুরের শ্রীপুর থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধারের পর বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) রাতে অপহরণ মামলা দায়েরের পর তিন অপহরণকারীকে গ্রেপ্তার দেখানো হয়। অপরণের সাথে আরও কেউ জড়িত আছে কিনা, সে বিষয়ে তদন্ত চলছে বলেও জানান তিনি।

ফুলপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. মাজহারুল ইসলাম জানান, শুক্রবার (২৮ ফেব্রুয়ারী) বিকেলে গ্রেপ্তারকৃতদের ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে আনা হলে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক দেওয়ান মনিরুজ্জামান রিমান্ড মঞ্জুর করেন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: