পাশের দেশে আক্রান্ত ও মৃত্যের সংখ্যা বাড়ছে

   
প্রকাশিত: ১২:৩০ অপরাহ্ণ, ২ এপ্রিল ২০২০

ক্রমেই কঠিন হচ্ছে ভারতের পরিস্থিতি। প্রতিদিন দেশটিতে বাড়ছে করোনাক্রান্তের সংখ্যা। ২৪ ঘণ্টায় সবথেকে বেশি করোনা পজিটিভ চিহ্নিত হয়েছে তামিলনাড়ুতে। আক্রান্ত বেড়ে হয়েছে ২৩৪। এদিকে রাজধানী দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১৫২। ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বেড়েছে ৩২। মহারাষ্ট্রে ৩৩ জন আক্রান্তের সন্ধান মিলেছে। তার মধ্যে ৩০ জনই মুম্বাইয়ের।

বুধবার (০১ এপ্রিল) রাতে ভারতের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় জানিয়েছে, এই পর্যন্ত আক্রান্ত ১ হাজার ৮৩৪। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪১। সরকারের তথ্য অনুযায়ী, ১ হাজার ৬৪৯ জনের শরীরে করোনাভাইরাস এখনও সক্রিয়। সুস্থ হয়ে উঠেছেন ১৪৪ জন। যদিও ওয়ার্ল্ড মিটার ও জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, আক্রান্তের সংখ্যা দুই হাজার ছাড়িয়েছে। মোট নিহতের সংখ্যা ৫৮ জন। একদিনেই আক্রান্ত হয়েছেন ৩৬৩ জন।

ভারতীয় গণমাধ্যম জানাচ্ছে, ধীরে ধীরে দেশটি গোষ্ঠী সংক্রমণের দিকে এগোচ্ছে বলে আশঙ্কা করা হচ্ছে। করোনা মোকাবেলায় ২৪ মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত ২১ দিনের লকডাউন ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: