পিএসসিতে বিষয় কোডের দাবিতে শিক্ষার্থীদের প্রতীকি প্রতিবাদ!

   
প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, ২৭ জানুয়ারি ২০২০

কামরুল হাসান অভি, রাবি থেকে: পিএসসিতে বিষয় কোড অন্তর্ভুক্তির দাবিতে সপ্তমদিনের মতো আন্দোলন করছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থীরা। সোমবার (২৭ জানুয়ারি) দুপুরেও বিষয় কোডের দাবিতে প্রতীকি প্রতিবাদ জানান তারা।

এর আগে বিভাগের সামনে থেকে একটি র‌্যালি বের করে প্যারিস রোডে এসে মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধনে মাস্টার্সের শিক্ষার্থী রুহুল কুদ্দুসের সঞ্চালনায় শিক্ষার্থী রাজু বিশ্রা বলেন, ‘আন্দোলনে যে বিষয়টি নিয়ে দাবি জানাচ্ছি সেটি একটি কোডের দাবি। পিএসসি আমাদের বঞ্চিত করেছে। বিভাগের স্যার গেলেও বিষয়টিকে তারা মূল্যায়ন করছেনা। আমরা আমাদের প্রাপ্ত অধিকার নিয়ে ঘরে ফিরবো’।

শিক্ষার্থীরা আরও বলেন, ‘শিক্ষকরা যখন বিষয় কোডের দাবি জানায় তখন (পিএসসি) থেকে বিভিন্ন আশ্বাস দেয়া হয়। কিন্তু আমরা আর আশ্বাসে বসে থাকবো না। চাকরির পরীক্ষায় বিষয় কোড নিয়ে বিড়ম্বনা ও প্রক্রিয়াধীন সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত আন্দোলনে চলবে। দ্রুত সময়ের মধ্যে পিএসসি তাদের দাবির বিষয়ে প্রয়োজনীয় কোনও পদক্ষেপ না নিলে কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা’। এ সময় প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: