প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

পিরামিডের সামনে ‘আপত্তিকর’ ছবি তোলায় মিসরীয় মডেল গ্রেপ্তার

   
প্রকাশিত: ৪:৩২ অপরাহ্ণ, ৪ ডিসেম্বর ২০২০

পিরামিডের সামনে যৌন আবেদনময়ী ছবি তুলে ফটোগ্রাফারসহ গ্রেপ্তার হলেন মিসরীয় মডেল সালমা আল-শিমি। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান, দ্য টাইমস এবং রুশ সংবাদমাধ্যম আরটি এ খবর দিয়েছে।

দক্ষিণ কায়রোর সাক্বারার নেক্রোপলিসে ৪ হাজার ৭০০ বছরের পুরোনো এক পিরামিডের সামনে একটি ফটোশুটে অংশ নেন মডেল শিমি। তার ছবি তোলেন হুসসাম মোহাম্মদ নামে এক ফটোগ্রাফার। তাদের বিরুদ্ধে অভিযোগ, ফেরাও যুগের ফ্যাশন অনুকরণে শিমি এমন পোশাক পরেছিলেন যাতে তার হাঁটু দেখা যাচ্ছিল সেইসঙ্গে দেহভঙ্গিতে ফুটে উঠেছিল যৌনতা। এর মাধ্যমে মিসরি ঐতিহ্যকে অসম্মান করা হয়েছে।

ছবিগুলো শিমি তার ইনস্টাগ্রামে পোস্ট করলে ভাইরাল হয়ে যায়। নেটিজেনদের একাংশ ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানায়। এরপর মডেল ও ফটোগ্রাফারকে গ্রেপ্তার করে মিসরের টুরিজম পুলিশ। তবে ৫০০ মিসরি মুদ্রা জরিমানা পরিশোধ করে মুক্তি পান দুজন। এদিকে নেক্রোপলিসে পিরামিডের সামনে ফটোশুট করার জন্য তারা কীভাবে অনুমতি পেল বিষয়টি খতিয়ে দেখছে কর্তৃপক্ষ। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ছয় কর্মকর্তাকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

দেশটির এক মুখপাত্র জানান, পর্যটন ও প্রত্নতত্ত্ব মন্ত্রণালয় প্রাচীন মিসরীয় সভ্যতার ইতিহাস সংরক্ষণে বদ্ধ পরিকর। তিনি বলেন, ‘প্রাচীন পিরামিডগুলোতে অশ্লীল এবং অসম্মানজনকভাবে ছবি তোলা নিষিদ্ধ।’

করোনার কারণে পর্যটকদের সংখ্যা অনেক কম। প্রায় নেই বললেই চলে। সেই সুযোগেই এই ফটোশুট করেছিলেন প্রখ্যাত মডেল।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: