প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নাইমুর রহমান

নাটোর প্রতিনিধি

পুলিশ নিয়োগে জালিয়াত চক্রের ৭ জন আটক

   
প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ, ২৮ জুন ২০১৯

ছবি: প্রতিনিধি

পুলিশে নিয়োগের কথা বলে টাকা হাতিয়ে নেওয়া জালিয়াতি চক্রের ৭ সদস্যকে আটকের পর বেরিয়ে এলো ভয়ংকর তথ্য। নাটোরের বড়াইগ্রাম উপজেলার মাড়িয়া গ্রামের সাইদুল মন্ডলের ছেলে ফজলুর রহমান ওরফে রনি। যিনি নিজেকে পরিচয় দেন সমাজ সেবক হিসেবে। মূলত তিনিই হচ্ছেন জালিয়াতি চক্রের নাটোর, বগুড়া, পাবনা ও সিরাজগঞ্জ অঞ্চলের মূল হোতা। এই জালিয়াতি করেই তিনি গড়েছেন বিশাল অট্টালিকা। শুক্রবার (২৮ জুন) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন এসব তথ্য জানান।

তিনি বলেন, বায়োমেট্রিক পদ্ধতিতে পুলিশ নিয়োগ করতে গিয়ে অন্যান্য চাকরির ক্ষেত্রেও জালিয়াতির নানা তথ্য উঠে আসে। গত ২২ জুন নাটোর জেলায় পুলিশ কনস্টেবল নিয়োগে শারীরিক এবং লিখিত পরীক্ষায় বায়োমেট্রিক পদ্ধতি গ্রহণ করা হয়। নিয়োগের লিখিত পরীক্ষায় নাইম ইসলাম নামে এক পরীক্ষার্থীর সংরক্ষিত ছবি এবং আঙ্গুলের ছাপের মিল না পেয়ে পুলিশ ওই পরীক্ষার্থীকে আটক করে জিজ্ঞাসাবাদ করে।

জেলা পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন আরও বলেন, পুলিশ নিয়োগ পরীক্ষা স্বচ্ছ এবং মেধাবিরা যাতে চাকরি পায় সে জন্য এবার নিয়োগ পরীক্ষায় বায়োমেট্রিক পদ্ধতি ব্যবহার করার সিদ্ধান্ত নেওয়া হয়। স্বল্প খরচে বায়োমেট্রিকের মাধ্যমে পরীক্ষা গ্রহণ করায় আমরা এর সফলতা পেয়েছি।

এ সময় পুলিশসহ বিভিন্ন চাকরি দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নেওয়া চক্রের মুলহোতা ফজলুর রহমান ওরফে রনিসহ মোট ৭ জনকে আটক করে পুলিশ। আটকের সময় ৩৬টি সাদা স্ট্যাম্প, ১৬টি ব্ল্যাংক চেক এবং বিভিন্ন চাকরি পরীক্ষার প্রবেশপত্র জব্দ করা হয়। আটককৃতদের মধ্যে ৪ জন দালাল ও ৩ জন চাকরি প্রার্থী রয়েছে।

আটককৃতরা হলেন, পরীক্ষার্থী নাটোরের বড়াইগ্রাম উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের হোসেন আলীর ছেলে নাইম ইসলাম, গুরুদাসপুর উপজেলার যোগেন্দ্রনগর গ্রামের জামাল প্রামানিকের ছেলে রাব্বী আলী ও একই উপজেলার সাহাপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে আব্দুল হাদি।

দালাল ৪ জন হলেন, বড়াইগ্রাম উপজেলার মাড়িয়া গ্রামের সাইদুল মন্ডলের ছেলে ফজলুর রহমান ওরফে রনি, গুরুদাসপুর উপজেলার খুবজীপুর গ্রামের সামছুল মন্ডলের ছেলে রেজাউল ইসলাম, রফিকুল ইসলামের ছেলে সুমন আলী এবং সিংড়া উপজেলার বিলদহর গ্রামের হারান মন্ডলের ছেলে রওশন মন্ডল।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: