প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

পূজামণ্ডপে অঞ্জলি দিয়ে আইনি মারপ্যাঁচে মিথিলা

   
প্রকাশিত: ১২:৩৬ পূর্বাহ্ণ, ২৬ অক্টোবর ২০২০

ভারতের পূজামণ্ডপে সর্বসাধারণের প্রবেশের ক্ষেত্রে ‘নো এন্ট্রি জোন’ নিয়ম চালু করেছে দেশটির আদালত। অর্থাৎ, ক্লাবের সদস্য বা এলাকার বাসিন্দা না হলে বাইরের যে কেউ চাইলেই স্থানীয় মণ্ডপে ঢুকতে পারবেন না। পশ্চিমবঙ্গের উচ্চ আদালত থেকে এই নির্দেশনা এসেছে।

সেই ‘নো এন্ট্রি জোন’-এ প্রবেশের দায়ে আদালত অবমাননার অভিযোগ উঠেছে দুই বাংলার আলোচিত দম্পতি সৃজিত মুখোপাধ্যায় ও রাফিয়াথ রশিদ মিথিলার বিরুদ্ধে। এতে আইনি জটিলতায় পড়তে পারেন তারা। একই দায়ে অভিযুক্ত কলকাতার আরেক অভিনেত্রী ও সংসদ সদস্য নুসরাত জাহান ও তার স্বামী নিখিল জৈন।

বাংলাদেশি অভিনেত্রী স্ত্রী রাফিয়াথ রশিদ মিথিলাকে নিয়ে ২৪ অক্টোবর পূজামণ্ডপে গিয়েছিলেন পশ্চিমবঙ্গের চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখোপাধ্যায়। এদিন স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে দক্ষিণ কলকাতার সুরুচি সংঘের পূজামণ্ডপে মহাষ্টমীর অঞ্জলিও দেন তারা। মণ্ডপে তাদের ঢাকের তালে নাচতেও দেখা যায়। আর এতেই আইনি জটিলতায় পড়তে যাচ্ছেন সৃজিত-মিথিলা ও নুসরাত।

জানা গেছে, পূজামণ্ডপে ‘নো এন্ট্রি’-র নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাইকোর্ট। কিন্তু সেই নির্দেশ অমান্য করে যেসব তারকা ক্লাব সদস্য না হয়েও অষ্টমীর সকালে মণ্ডপে প্রবেশ করে অঞ্জলি দিয়েছেন, তাদের বিরুদ্ধে এবার আইনি ব্যবস্থা নিতে চলেছেন মামলাকারী অজয় কুমার দে’র আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায়।

আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় বলেন, ‘উচ্চ আদালত নির্দেশ দিয়েছিলেন। সেই নির্দেশ সকলের মেনে চলা উচিত। তাছাড়া কেউ যদি তারকা বা জনপ্রতিনিধি হন, নির্দেশ পালনের ক্ষেত্রে তার দায়িত্বটা আরও বেড়ে যায়। আমরা সবটাই নজরে রাখছি। যারাই নির্দেশ অমান্য করবেন, তাদের ক্ষেত্রেই আমরা আইনি ব্যবস্থা নেব।’

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: