প্রচ্ছদ / যুগান্তর / বিস্তারিত

পেঁয়াজ ছাড়াই ২২ পদের রান্না জানেন খাদ্যমন্ত্রী

   
প্রকাশিত: ১০:০২ অপরাহ্ণ, ১৭ নভেম্বর ২০১৯

পেঁয়াজ ছাড়া রান্নায় উৎসাহ দিয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার জানিয়েছেন, পেঁয়াজ ছাড়া ২২ পদের রান্না জানেন তিনি। রোববার খাদ্য ভবনে চালকল মালিকদের সঙ্গে এক বৈঠকে এ মন্তব্য করেন খাদ্যমন্ত্রী। বৈঠকে চালকল মালিকরা পেঁয়াজের দাম কমানোর দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রী বলেন, পেঁয়াজ না খেলে কী হয়? মালিকরা উত্তর বলে, পেয়াজ দিলে রান্নায় খুব স্বাদ হয়। খেতেও মজা লাগে। তখন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র বলেন, পেঁয়াজ ছাড়া ২২ পদের রান্না আমি জানি। আপনাদের খাওয়াতেও পারবো। এসময় সভায় উপস্থিত সবাই মন্ত্রীর ২২ পদের খাবার খেতে দাওয়াত চান। মন্ত্রী হাস্যরস করে তার বাসায় আসতে বলেন।

পেঁয়াজের দামের মতো চালের দামও যেন অস্বাভাবিক পর্যায়ে চলে না যায়, সে ব্যাপারে ব্যবসায়ীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, কয়েকদিন ধরে পত্র-পত্রিকায় দেখছি চালের দাম বাড়ছে। তবে এখনও আমাদের মজুদ অনেক বেশি। পেঁয়াজের দামের মত চালের দাম নিয়েও যেন কোনো সমস্যা না হয়, সহনীয় বাজার যেন অস্বাভাবিক পর্যায়ে চলে না যায়। চালের দাম কম থাকলেও আমাদের গোষ্ঠী উদ্ধার করা হয়, বাড়লেও গোষ্ঠী উদ্ধার করা হয়। বাজার সহনীয় রাখতে হবে। এ ব্যাপারে আপনারা সতর্ক থাকবেন। সূত্র: যুগান্তর।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: