প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

পেনসিলভানিয়াতেও ট্রাম্পের মামলা খারিজ

   
প্রকাশিত: ১২:৩৩ অপরাহ্ণ, ২২ নভেম্বর ২০২০

ছবি: ইন্টারনেট

যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ায় নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে ট্রাম্প শিবিরের করা মামলা খারিজ করে দিয়েছেন এক জেলা জজ আদালত।। এর আগে উপযুক্ত কোনো প্রমাণ দেখাতে না পারায় বেশিরভাগ জায়গাতেই মামলাগুলো খারিজ হয়ে গেছে। এবার এ তালিকায় যোগ হলো গুরুত্বপূর্ণ নির্বাচনী ব্যাটলগ্রাউন্ড পেনসিলভানিয়া।

মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন এর খবরে বলা হয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্পের প্রচারণা শিবির পেনসিলভেনিয়ায় নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে করা মামলা শনিবার (২১ নভেম্বর) খারিজ হয়েছে।

তবে ট্রাম্পের সমর্থক ও তার লিগ্যাল টিম, বিশেষ করে প্রেসিডেন্টের ব্যক্তিগত অ্যাটর্নি রুডি গিলিয়ানি পেনসিলভানিয়ার ফেডারেল বিচারকদের ওপর ভরসা করে জেতার আশা ধরে রেখেছিলেন।

রাজ্যটির সুপরিচিত রিপাবলিকান বিচারক ম্যাথিও ব্র্যান ট্রাম্প সমর্থকদের সেই দাবি বাতিল করে দিয়েছেন।

শনিবার মার্কিন এ বিচারক বলেছেন, বাদীরা আদালতকে প্রায় ৭০ লাখ ভোটারকে অধিকার বঞ্চিত করতে বলেছে। নির্বাচনী প্রতিযোগিতায় বাদীরা যে কঠোর প্রতিকার চেয়েছে, তেমন কোনও ঘটনা খুঁজে পায়নি আদালত।

অঙ্গরাজ্যটিতে এতো বিপুল সংখ্যক ভোট বাতিলের দাবির সপক্ষে ট্রাম্প সমর্থকদের আইনজীবীরা বাস্তবিক প্রমাণ উপস্থাপন করতে না পারায় তাদের তীব্র ভাষায় তিরস্কার করেন এ বিচারক।

মার্কিন এই বিচারক বলেন, কোনো অভিযোগ করলে সে সর্ম্পকে সঠিক তথ্য প্রমাণসহ অভিযোগ করা উচিত। যেন তাদের অভিযোগ মেনে নেওয়া ছাড়া আদালতের আর কোনও বিকল্প না থাকে। কিন্তু, এখানে এমন কিছু ঘটেনি।

গত ৩ নভেম্বরের নির্বাচনের পর থেকে নির্বাচনে বিজয়ী না হলেও একাধিকবার নিজেকে বিজয়ী ঘোষণা করেছেন তিনি।

মার্কিন সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, নির্বাচনের ফল বাতিলে আইনি লড়াইয়ে হেরেও গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্যগুলোতে রিপাবলিকান আইনপ্রণেতাদের প্রভাবিত করার চেষ্টা করেছে ট্রাম্প টিম।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: