প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সুমিত সরকার সুমন

মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রচণ্ড স্রোতে ফেরি চলাচলে অচলাবস্থা, আটকা পড়েছে ৫০০ যানবাহন

   
প্রকাশিত: ৮:৩২ অপরাহ্ণ, ১৪ জুলাই ২০২০

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অন্যতম প্রবেশ দ্বার বলে পরিচিত শিমুলিয়া-কাঠালবাড়ী নৌ-রুটে প্রচন্ড স্রোত ও নাব্যতা সংকটে ফেরি চলাচলে অচলাবস্থা তৈরি হয়েছে। উভয় পারে আটকা পড়েছে প্রায় পাঁচ শতাধিক যানবাহন। এসবের মধ্যে পন্যবাহী ট্রাক, কাভাটভ্যান ও ছোট যানবাহনের সংখ্যাই বেশি।

মঙ্গলবার (১৪ জুলাই) বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ম্যানেজার সাফায়েত হোসেন জানান, গেলো কয়েক দিন ধরেই পদ্মায় উজান থেকে পাহাড়ী ঢল আসায় নদীতে প্রচন্ড স্রোতের সৃষ্ঠি হয়েছে। যার ফলে রাতের বেলায় ফেরী চলাচল করা খুবি কঠিন। তবে রাতের বেলায় হাতেগোনা কয়েকটি ফেরী দিয়ে কোন রকমের এ নৌ-রুটটি চালু রেখেছি। তাছাড়া ফেরী পারাপারে আগের তুলনায় দুই থেকে তিনগুন সময় বেশি লাগছে।

বর্তমানে ২টি রোরো, ৪টি ড্রাম, ৪টি কেটাইপ ও ২টি ছোটসহ মোট ১২টি ফেরী চলাচল করছে এ নৌ-রুটে। অপর দিকে যাত্রী পারাপারের জন্য এ নৌ-রুটে ৮৭টি লঞ্চ ও প্রায় ৩ শতাধীক সি-বোট চলাচল করলেও এ নৌ-রুটের লঞ্চগুলোতে করোনাকালীন সময়ও অতিরিক্ত যাত্রী বহন করতে দেখা গেছে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: