প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

প্রতিদিন দুপুরে অসহায় কুকুরদের খাওয়াচ্ছেন জয়া আহসান

   
প্রকাশিত: ১২:২৭ পূর্বাহ্ণ, ২ এপ্রিল ২০২০

করোনার সংক্রমণ রোধে জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে সরকার। করোনা মোকাবিলায় বন্ধ ঘোষণা করা হয়েছে শিক্ষা-প্রতিষ্ঠান, অফিস-আদালত। পাশাপাশি হোটেল-রেস্তোরাঁও গুলোও চলছে সীমিত আকারে। এতে করে খাবারের উচ্ছিষ্ট অংশ তৈরি হচ্ছে না। যার জন্য রাস্তার পশুগুলো থাকছে অনাহারে। চলমান এই করোনা ভাইরাস পরিস্থিতিতে তিলোত্তমা রাজধানীর বেশকিছু রাস্তা ঘুরে ঘুরে কিছু কুকুরকে নিজ হাতের রান্না করে খাবার দিতে গেল কয়েকদিন থেকেই রাস্তায় নেমে পড়ছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

ঢাকার দিলুরোড, ইস্কাটন গার্ডেন ও মগবাজার এলাকায় ঘুরে বেড়ানো ২৫-৩০টি কুকুরের জন্য খাবারের ব্যবস্থা গেল ২৭ মার্চ থেকে তিনি কুকুরের জন্য খাবার দিয়ে যাচ্ছেন। কোয়ারেন্টিনে থাকা জয়া বাইরে বের হলেও নিজের নিরাপত্তার জন্য মুখে মাস্ক ও হাতে গ্লাভস পরেন। জয়ার এমন উদ্যোগের প্রশংসা করছেন অনেকেই। তাছাড়া প্রাণীর প্রতি মানবিক জয়া আহসান। সেটি তার ফেসবুক ফলো করলে বোঝা যায়। সকল অসহায় প্রাণীর প্রতি এই অভিনেত্রীর অগাধ টানের প্রতিচ্ছবি।

গত দুই সপ্তাহ ধরে ঢাকায় নিজ বাসায় হোম কোয়ারেন্টিনে আছেন দুই বাংলার শীর্ষ এই অভিনেত্রী। তবে গেল সপ্তাহে তিনি নতুন করে দুশ্চিন্তায় পড়লেন রাজপথে থাকা অসহায় কুকুরদের কথা ভেবে। খবর পেলেন, চলমান লকডাউনের কারণে সড়কের কুকুরগুলো পাচ্ছে না পর্যাপ্ত খাবার। এসব চিন্তা করেই রাস্তায় বেড়িয়ে পড়ছেন জয়া। আর পরম আনন্দ নিয়ে নিজ হাতে খাওয়ালেন ২৫ থেকে ৩০টি কুকুরকে।

জয়ার ভাই আদি জানান, আমি আগে জানতাম না। কাজের লোকের কাছে শুনতে পাই। এরপর দেখে যাচ্ছি। শুভকামনা জানায়। লকডাউনের দিনগুলোতে প্রতিনিয়ত খাবার দিবেন জয়া।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: