প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

প্রতিশোধ নিতে লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে নির্মমভাবে হত্যা

   
প্রকাশিত: ১২:০১ পূর্বাহ্ণ, ২৯ মে ২০২০

উত্তর আফ্রিকার দেশ লিবিয়ায় ২৬ বাংলাদেশিসহ মোট ৩০ জনকে গুলি করে হত্যা করেছে স্থানীয় এক মানবপাচারকারীর পরিবারের সদস্যরা। বাকি চারজন আফ্রিকারই নাগরিক। খবর রয়টার্স

রয়টার্স জানায়, ওই বাংলাদেশিদের টাকার জন্য আটকে রাখা হয়েছিল এবং একপর্যায়ে ওই দলের একজনের সঙ্গে হাতাহাতি হলে এক পাচারকারী মারা যায়। এর প্রতিশোধ হিসেবেই হত্যাকাণ্ড সংঘটিত হয়।

লিবিয়া প্রবাসী কল্যাণ ফোরামের ফেসবুক পেজেও এই খবর দেয়া হয়েছে। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন গণমাধ্যমকে বলেন, আমরা বিভিন্ন মাধ্যমে এমন কথা শুনছি। আমাদের দূতাবাসের লোকজন খবর নেওয়ার চেষ্টা করছে। সেখানকার পরিস্থিতির কারণে কিছুটা সময় লাগছে।

দেশটির আন্তর্জাতিক অভিবাসন সংস্থার মুখপাত্র সাফা মেশেলি বলেছেন, আমরা এই ট্র্যাজেডির বিষয়টি অল্প সময় আগে শুনেছি। ঘটনাটি বিশদভাবে জেনে আহতদের সহায়তা প্রদানের চেষ্টা করছি।

তেল সমৃদ্ধ অর্থনীতির কারণে লিবিয়া দীর্ঘকাল অভিবাসীদের গন্তব্য হয়ে দাঁড়িয়েছে। এছাড়াও ভূমধ্যসাগর পেরিয়ে ইউরোপে পৌঁছানোর চেষ্টা করা মানুষের কাছে এটি একটি গুরুত্বপূর্ণ পথ বলে বিবেচনা করা হয়।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: