প্রথমবারের মতো চীনের উহানে পাওয়া যায়নি করোনা রোগী

   
প্রকাশিত: ২:১১ অপরাহ্ণ, ২ জুন ২০২০

প্রাণঘাতী করোনায় দিশেহারা পুরো পৃথিবী। চীনে উৎপত্তি হওয়া এই মরণব্যধীতে পুরো বিশ্বজুড়ে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে প্রায় ৬৪ লাখ মানুষ। এছাড়াও এ ভাইরাসে এখন পর্যন্ত বিশ্বজুড়ে প্রাণ হারিয়েছে ৩ লাখ ৭৭ হাজারের বেশি। বিশ্বের বাঘা বাঘা সব দেশগুলো বর্তমানে এই ভাইরাসে কুপোকাত। অথচ চীনে উৎপত্তি হলেও দেশটিতে নতুনভাবে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে মাত্র ১৫ জন।

অন্যদিকে চীনের উহান শহরে ৯ মিলিয়নের বেশি মানুষকে কয়েক সপ্তাহ ধরে পরীক্ষা করা হলেও এই প্রথমবারের মতো কারো করোনা ধরা পড়েনি। দেশটির স্বাস্থ্য বিভাগ আজ মঙ্গলবার এ তথ্য জানিয়েছে। চীনের জাতীয় স্বাস্থ্য বিভাগ (এনএইচসি) জানিয়েছে, আক্রান্তদের মধ্যে পাঁচজন বাইরের দেশ থেকে আসা ব্যক্তি এবং ১০ জন চীনের নাগরিক। চীনে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৭৩ জন। তার মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। আর দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮৩ হাজার ২২ জন এবং মারা গেছে চার হাজার ছয়শ ৩৪ জন। এদিকে দেশটিতে করোনা উপসর্গহীন ৩৭১ জন শনাক্ত হয়েছেন। তবে তাদের মাধ্যমে অন্যরা আক্রান্ত হওয়ার শঙ্কা রয়েছে। উপসর্গহীন রোগীর সংখ্যা বাড়তে থাকার ফলে চীন সরকার গত মাসেই সিদ্ধান্ত নেয়, সে দেশের সকল নাগরিককে পরীক্ষা করে দেখার ব্যাপারে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: