ফ্রিতে ব্রেকিং নিউজ এ্যালার্ট

হারুন-অর-রশীদ

ফরিদপুর প্রতিনিধি

প্রধানমন্ত্রীর ঈদ উপহারে খুশি ফরিদপুরের ৫ হাজার অসহায় পরিবার

                       
প্রকাশিত: ৯:৪৯ পূর্বাহ্ণ, ২৩ মে, ২০২০

করোনা ভাইরাসের (কোভিড-১৯) কারণে কর্মহীন হয়ে পড়া ও অসহায় মানুষের মাঝে ঈদের খুশি বাড়িয়ে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যান্য জেলার ন্যায় ফরিদপুর জেলার জন্য ২০ (বিশ) লাখ টাকা অনুদান দিয়েছেন। ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার তাঁর ব্যক্তিগত ত্রাণ তহবিল থেকে এর সাথে আরো ৫ (পাঁচ) লক্ষ টাকা যুক্ত করেছেন। অর্থাৎ ঈদ উপলক্ষে ফরিদপুর জেলায় মোট বিতরণ করা হচ্ছে নগদ ২৫ (পঁচিশ) লাখ টাকা। এ খবরে ফরিদপুরে অসহায় ও কর্মহীনদের মাঝে ঈদের বাড়তি আনন্দ যোগ করেছে।

জানা যায়, ফরিদপুর জেলার মোট ৯ টি উপজেলায় এ অর্থ বিতরণ করা হবে। এজন্য ৫০০০ (পাঁচ হাজার) সুবিধাভোগী নির্বাচন করা হয়েছে। অর্থাৎ প্রত্যেককে নগদ ৫০০ (পাঁচশত) টাকা করে প্রদান করা হবে। আজ শনিবার (২৩ মে) সকাল ১০ টায় একযোগে শুরু হবে এ টাকা বিতরণ। জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারগণ কর্তৃক স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে নিয়ে ঈদের এ অর্থ বিতরণ করা হবে। এ অর্থ পেলে অসহায় মানুষ আসন্ন ঈদ-উল-ফিতর ভালোভাবে উদযাপন করতে পারবে। এদিকে, জেলার সালথায় মোট ৪০০ জনকে জনপ্রতি ৫০০/- হারে মোট ২ লাখ টাকা বিতরণ করা হবে সালথা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com