শাহিনুর রহমান শাহিন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে জাবির ১ কোটি টাকা প্রদান

   
প্রকাশিত: ৯:২৭ পূর্বাহ্ণ, ১১ মে ২০২০

বিশ্বব্যাপী করোনার মহামারিতে পর্যুদস্ত বাংলাদেশে গরীব ও অসহায় মানুষের সহায়তার উদ্দেশ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ও কল্যাণ তহবিলে ১ কোটি টাকা অনুদান প্রদান করা হয়েছে। রবিবার (১০ মে) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) রহিমা কানিজ, শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. সৈয়দ হাফিজুর রহমান, কার্যনির্বাহী পরিষদ সদস্য অধ্যাপক আহমেদ রেজা অনুদানের ১ কোটি টাকার চেক হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস অনুদানের চেক গ্রহণ করেন। এসময় তাঁরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কলে কথা বলেন। প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপকালে তাঁরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অস্বচ্ছল পরিবারের শিক্ষার্থীদের কল্যাণে আর্থিক সহায়তা করতে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া, শিক্ষক ও অফিসারদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে ভাসমান ক্ষুদ্র দোকানদার, রিক্সা চালক ও নিম্ন আয়ের মানুষদের আর্থিক সহায়তা প্রদানের বিষয় অবহিত করেন।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন মহাপরিকল্পনা অনুমোদন দেয়ার জন্য তাঁরা প্রধানমন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রধানমন্ত্রী অনুদানের চেক প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ফান্ড থেকে ৭৩ লাখ ৪৫ হাজার ২৮৭ টাকা, শিক্ষক সমিতির পক্ষ থেকে ২ দিনের বেতন বাবদ ২১ লাখ ৯৪ হাজার ৭১৩ টাকা এবং অফিসারদের ১ দিনের বেতন বাবদ ৪ লাখ ৬০ হাজার টাকার সমন্বয়ে এই অনুদান দেয়া হয়।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: