জাহিদুল ইসলাম

কুবি প্রতিনিধি

‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছে কুবির পাঁচ শিক্ষার্থী

   
প্রকাশিত: ২:৪১ অপরাহ্ণ, ৯ জানুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কতৃক ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮’ প্রদানের নিমিত্তে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী মনোনীত হয়েছেন। বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) এমদাদুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানা যায়।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮’ এর জন্য নির্বাচিতরা হলেন এআইএস বিভাগের শিক্ষার্থী শরীফা আক্তার নিপা (৩.৮৮), আইসিটি বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ কামরুল হাসান (৩.৯৬), অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ধীমান বসু (৩.৭৬), বাংলা বিভাগের শিক্ষার্থী ঈশিতা ফেরদৌস (৩.৪৪) এবং পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী উম্মুল খায়ের সুমি (৩.৯৩)।

উল্লেখ্য, ইউজিসি কতৃক প্রণীত প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান সংক্রান্ত নীতিমালার আলোকে বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে প্রার্থীদের আবেদন যাচাই-বাছাইপূর্বক চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করে ইউজিসি। দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে ১ম স্থান অর্জনকারী ১৭২ জন কৃতি শিক্ষার্থীর মধ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাঁচ জন শিক্ষার্থী স্ব স্ব অনুষদে সর্বোচ্চ সিজিপিএ অর্জন স্বীকৃতি হিসেবে চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন। গত ৫ তারিখ ইউজিসির রিসার্চ সাপোর্ট এন্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক (চলতি দায়িত্ব) মোঃ ওমর ফারুক জরুরী বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: