প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

‘ফখরুলদের বক্তব্যে খালেদাকে কারাগারে পাঠানোর দাবি উঠতে পারে’

   
প্রকাশিত: ৩:৩৩ অপরাহ্ণ, ২০ সেপ্টেম্বর ২০২০

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর জন্য জনগণের কাছ থেকে দাবি উঠতে পারে। সম্প্রতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুলসহ অন্যান্য নেতাদের বক্তব্যের জন্য এমন দাবি উঠতে পারে বলে মনে করেন তথ্যমন্ত্রী। আজ রোববার (২০ সেপ্টেম্বর) সচিবালয়ে সম-সাময়িক ইস্যু নিয়ে সংবাদ সম্মেলনে মন্ত্রী প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন।

সম্প্রতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম জিয়াকে অন্তরীণ করে রাখা হয়েছে। তিনি আরও বলেন, বিএনপি কখনো হত্যার রাজনীতিকে প্রশ্রয় দেয়নি। এ বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য হচ্ছে প্রচণ্ড হাস্যকর। মির্জা ফখরুল সাহেবের বক্তব্যের মাধ্যমে এই প্রশ্নই আসে প্রধানমন্ত্রী তার যে ক্ষমতা বলে, বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্তি দিয়েছেন। মির্জা ফখরুল ও তাদের অন্যান্য নেতারা যে কথাবার্তাগুলো বলছেন, এতে মনে হচ্ছে প্রধানমন্ত্রী যে মহানুভবতা দেখিয়েছেন এটি না দেখালেই ভাল হতো।’ হাছান মাহমুদ বলেন, ‘ভবিষ্যতে যখন এই প্রসঙ্গ আসবে, জনগণের পক্ষ থেকে হয়তো বলা হতে পারে বা মির্জা ফখরুলসহ অন্যদের বক্তব্যের পরিপ্রেক্ষিতে এখনই বলা হতে পারে- তাকে আবার কারাগারে পাঠানো হোক এই দাবি উঠে কিনা সেটি হচ্ছে বড় প্রশ্ন। কারণ তিনি (খালেদা জিয়া) তো সাজাপ্রাপ্ত আসামি। তার তো কারাগারের ভেতরেই থাকার কথা ছিল। তিনি আদালত থেকে তো জামিন পাননি। প্রধানমন্ত্রীর সিআরপিসির ক্ষমতা বলে প্রথমে ৬ মাস মুক্তি দিয়েছেন। পরে এটি আরো ৬ মাস বর্ধিত করা হয়েছে। এটি বাংলাদেশের ইতিহাসে নজিরবিহীন।’

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: