হারুন-অর-রশীদ

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়াল!

   
প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, ১১ আগস্ট ২০২০

ছবি: প্রতীকী

অবশেষে মাত্র চার মাসেই ফরিদপুরে কোভিড-১৯ ( করোনা ভাইরাস) আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়ালো। এর মধ্যে মারা গেছে ৫৩ ব্যক্তি। মঙ্গলবার (১১ আগস্ট) ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান গণমাধ্যমকে জানান, এ জেলায় করোনা রোগী প্রথম শনাক্ত হয় ১৩ এপ্রিল । তিনি বলেন, করোনার মহামারি সময়ে প্রথম দুই মাস ফরিদপুরের করোনা পরিস্থিতি বেশ নিয়ন্ত্রণে ছিল। এর পর রোজার ঈদের পরেই সেটি অতিরিক্ত হারে শনাক্তের সংখ্যা বাড়তে থাকে। বর্তমানে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৩শ ৫০। করোনার এই সময়ে আক্রান্ত হয়ে জেলায় মারা গেছেন ৫৩ জন।

জেলার ওই স্বাস্থ্য কর্মকর্তা আরও জানান, এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৮’শ ৮৪ জন, সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৪’ শ ৪০ জন।

ফরিদপুরের মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. সাইফুর ইসলাম গণমাধ্যকে জানান, কলেজের একটি পিসিআর ল্যাবে ২০ হাজার ১৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। ৪৪৫টি নমূনা পরীক্ষা পেন্ডিং রয়েছে। শনাক্ত রোগী সংখ্যা ৫’ হাজার ৩৫০ জন।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার সাংবাদিকদের জানান, স্বাস্থ্য অধিদপ্তর ও সরকারি নির্দেশনা মোতাবেক আমরা জেলা থেকে ইউনিয়ন পর্যন্ত করোনা মোকাবেলায় বিশেষ কমিটি গঠন করেছি। আমাদের আক্রান্তের সংখ্যা বেশি হলেও সুস্থ্যের সংখ্যাও কম নয়। তিনি বলেন, সকলের সহযোগিতায় দ্রুতই এই মহামারি থেকে মুক্ত হতে পারব।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: