মো: ইমরান হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট

ফাইনালে যাচ্ছে কে, ভারত না নিউজিল্যান্ড!

   
প্রকাশিত: ৮:৫৭ অপরাহ্ণ, ৮ জুলাই ২০১৯

ইংল্যান্ড বিশ্বকাপের প্রথম সেমিফাইনালের ম্যাচে ক্রিকেটের পরাশক্তি ভারতের বিপক্ষে মাঠে নামবে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোরডে মঙ্গলবার (৯ জুলাই) বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হবে।

চলমান এই আসরে গ্রুপ পর্ব দাপুটের সঙ্গে শেষ করেছে বিরাট কোহলির নেতৃত্বধানী ভারত। গ্রুপ পর্বের একটি ম্যাচ হেরে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে সেমিফাইনাল উঠে ভারত। অপরদিকে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড গ্রুপ পর্বের ৯টি ম্যাচ খেলে ৩টি ম্যাচ হেরে ও ৫টি ম্যাচ জিতে শেষ চার নিশ্চিত করে। নীট রান রেটে পিছেয়ে থাকার কারণে সমান ১১ পয়েন্ট থাকলেও পাকরা সেমিফাইলানে উঠতে ব্যর্থ হয়।

তাই সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত বনাম নিউজিল্যান্ড। এই ম্যাচে যে জয় পাবে সেই দল সুযোগ পাবে ফাইনাল খেলার। গ্রুপ পর্বেও বৃষ্টির কারণে বল গড়ানোর আগেই বাতিল হয়েগিয়েছিল ভারত-নিউজিল্যান্ড ম্যাচ। দুই দল এক এক করে পয়েন্ট ভাগ করে নিয়েছিল। তাই চলতি টুর্নামেন্টে এখনো একে অপরের শক্তি পরীক্ষার সুযোগ পায়নি দুই দল। তাই বলা চলে ক্রিকেট প্রেমীদের জন্য মহারনের একটি ম্যাচ অপেক্ষা করছে।

ম্যানচেস্টারের অবহাওয়া বলছে মঙ্গলবার (৯ জুলাই) মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ম্যাচ শুরুর ৩০ মিনিট আগে ৫০ শতাংশ বৃষ্টি প্রবল সম্ভাবনা রয়েছে। তাই বৃষ্টি হলে খেলা শুরু হতে পারে দেরিতে। যদি বৃষ্টির করণে ম্যাচ মাঠেই না গড়ায় সেক্ষেত্রে সেমিফাইনাল ও ফাইনালের জন্য একটি করে রিজার্ভ রাখা হয়েছে।

মঙ্গলবার (৯ জুলাই) বৃষ্টির কারণে ম্যাচ বাতিল হলে সেই খেলা হবে বুধবার (১০ জুলাই)। আর ৯ ও ১০ জুলাই দুদিনই বৃষ্টি হলে সেক্ষেত্রে কী হবে? এমন পরিস্থিতিতে ভারত খেলবে ফাইনাল। কারণ নিউজিল্যান্ডকে নিচে রেখেই গ্রুপ পর্ব শেষ করছে ভারত। সেই সুবাদেই ফাইনালে যাওয়ার টিকিট পাবেন বিরাট কোহলিরা।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: