প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

ফুটবলার বাদল রায় মারা গেছেন

   
প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ, ২২ নভেম্বর ২০২০

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাবেক সহ সভাপতি ও সাবেক কিংবদন্তি ফুটবলার বাদল রায় নেই। রবিবার (২২ নভেম্বর) রাজধানীর স্কয়ার হাসপতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন।

গত ৫ই অক্টোবর বিকেলে হঠাৎ বুকে ব্যথা ও তীব্র শ্বাসকষ্ট শুরু হওয়ায় হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। জাতীয় দলের সাবেক ফুটবলার ও বাফুফের সাবেক সহসভাপতি বাদল রায়কে তাৎক্ষণিকভাবে ইন্টেনসিভ কেয়ার ইউনিট-আইসিউতে নেয়া হয়। গেল কয়েকবছর ধরেই তিনি শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন।

বাদল রায় ১৯৮১ ও ১৯৮৬ সালে মোহামেডানের অধিনায়ক ছিলেন। ১৯৮৬ সালে তিন বছর পর মোহামেডানের লিগ জয়ে বড় ভূমিকা রেখেছিলেন। ১৯৮২ সালে আবদুস সালাম মুর্শেদীর ২৭ গোলের পেছনে বড় অবদান ছিল বাদলের। নিজে গোল করার মতো অবস্থানে থেকেও আবাহনীর কাজী সালাউদ্দিনের ২৪ গোলের রেকর্ড ভাঙার জন্য সালাম মুর্শেদীকে দিয়ে গোল করিয়েছেন।

শুধু মোহামেডান নয়, জাতীয় দলেও বাদল রায় ছিলেন অপরিহার্য ফুটবলার। ১৯৮২ দিল্লি এশিয়াডে তার জয়সূচক গোল রয়েছে ভারতের বিপক্ষে। ইনজুরির জন্য বাদল রায়ের ক্যারিয়ার খুব বেশি দীর্ঘ হয়নি।

সাবেক এ তারকা ফুটবলারের মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শোক জানান।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: