মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

ফুডপান্ডার বাম্পার অফার, ঢাকা কলেজের ডাইনিং বন্ধ

   
প্রকাশিত: ৮:৩৫ অপরাহ্ণ, ২৫ জানুয়ারি ২০২০

আধুনিক তথ্যপ্রযুক্তির এই সময়ে মানুষ ঘরে বসেই উপভোগ করতে পারছেন বিভিন্ন সেবা। যেমন, পরিবহনসেবা নিয়ে এসেছে রাইড শেয়ারিং সার্ভিস, অনলাইন ভিত্তিক কেনাকাটা ও খাবার ডেলিভারির জন্য আসছে ফুডপাণ্ডা। ফুডপান্ডায় জানুয়ারি মাসে চলছে বিশাল অফার। আর এই অফারের প্রভাব পড়েছে ঢাকা কলেজের শিক্ষার্থীদের মাঝে।

ফুডপান্ডার অফারের ঢাকা কলেজের আবাসিক ছাত্রাবাসের শিক্ষার্থীরা এতটাই লুফে নিচ্ছেন যার ফলে একাধিক ছাত্রাবাসের ডাইনিং বন্ধ করতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। এমনিতেই ফুডপান্ডায় প্রচুর ডিসকাউন্ট এছাড়া চলতি মাসে রয়েছে বিশাল অফার। ডিসকাউন্ট অফার ছাড়াও রয়েছে ব্যাপক সুযোগ-সুবিধা। আর এই সুযোগ হাতছাড়া করতে চাচ্ছেন না অনেকেই।

যানজট ঠেলে হরেক রকমের খাবারের দোকানে গিয়ে বসাটা দিন দিন কঠিন হয়ে যাচ্ছে। এ নিয়ে শহুরে মানুষের যন্ত্রণার শেষ নেই। সাধ ও সাধ্য থাকলেও যানজট আর ব্যস্ততার কারণে খেতে যাওয়া হয়ে ওঠে না পছন্দের খাবার। ফাস্টফুড, চায়নিজ কিংবা দেশীয় অনেক খাবারের দোকান চালু করেছে ‘হোম সার্ভিস’।

ফুডপাণ্ডার কাজটা খুব সহজ। তারা খাবার প্রস্তুতকারী বা সরবরাহকারী কোনো প্রতিষ্ঠান নয়। শুধু খাবারের অর্ডার সংগ্রহ করাই তাদের কাজ। যে কেউ যা খেতে চায়, তাদের পছন্দের খাবার, পছন্দের জায়গা থেকে ঘরে পৌঁছানোর ব্যবস্থা করছে ফুডপাণ্ডা। খাবারের অর্ডার দেয়া সহজ করে দিতে ফুডপাণ্ডা তৈরি করেছে মোবাইল অ্যাপ। যার মাধ্যমে মোবাইল ফোন থেকেও খাবারের অর্ডার দেওয়া যায়। আধুনিক তথ্যপ্রযুক্তির এই সময়ে শহরের গ্রাহকরা সহজেই ফুডপাণ্ডার মাধ্যমে নিকটবর্তী পছন্দের রেস্তোরাঁর খাবার ঘরে বসেই উপভোগ করতে পারছেন। এছাড়া যদি থাকে বিশাল অফার তাহলে তো কোন কথাই নেই।

জানাগেছে, ফুডপান্ডার আওতাধীন কিছু রেস্তোরাঁর খাবারে ১৫% ডিসকাউন্ট, আবার অনেক রেস্তোরাঁর খাবারে ২৫% ডিসকাউন্ট রয়েছে। এছাড়া একটি অফার কোড রয়েছে। কোডটি ব্যবহার করলেই রয়েছে ৪০ টাকা ছাড়। ১৫০টাকার অর্ডার করলেই পাবে ১৫% ডিসকাউন্টের পর ৪০টাকা ছাড়। শুধু ৪০টাকা ছাড় তা নয়, সর্বোচ্চ ৭০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট রয়েছে। জানা গেছে, ফুডপান্ডার অফার পাওয়ায় ঢাকা কলেজের ছাত্রাবাসের ছাত্ররা ডাইনিংয়ে খাবার খাচ্ছেন না। ডাইনিংয়ে মিল হয় পরিমাণে খুবই কম, তাই ঢাকা কলেজের ৪টি ছাত্রাবাসের ডাইনিং বন্ধ হয়ে গেছে।

কলেজের ডাইনিংয়ে খাবার না খেয়ে ফুডপান্ডার খবার কেন খাচ্ছেন জানতে চাইলে ঢাকা কলেজের আবাসিক ছাত্রাবাস এর ছাত্র ফাহাদ হোসেন বলেন, ডাইনিংয়ে খাবার খেলে ডাইনিংয়ে যেতে হয়। আবার একটু দেরি হলে খাবার পাওয়া যায়না। তাছাড়া আমাদের ডাইনিং এর খাবারের মান তেমন ভালো নয়। অন্যদিকে ফুডপান্ডার খাবার ঘরে বসেই খাওয়া যায়। এখন যেই অফার চলছে তাতে অল্প টাকায় ভালো খাবার পাওয়া যায়।

রিমন শিকদার নামে ছাত্রাবাসের আরেক শিক্ষার্থী বলেন, ফুডপান্ডার এখন যেই অফার রয়েছে এতে অল্প টাকায় ভালো খাবার পাওয়া যাচ্ছে। এই অফার যতদিন থাকবে ততদিন ডাইনিংয়ে কেউ খাবার খাবে বলে মনে হয় না। জানা গেছে, ডিম পোলাও দোকানে গিয়ে খেলে তার মূল্য দিতে হয় ৫০ টাকা। কিন্তু ঘরে খাবার পৌঁছানোর পরে ডিসকাউন্ট এবং অফার শেষে তার মূল দাম আসে মাত্র ৩০টাকা পঞ্চাশ পয়সা।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: