প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

খালিদ হাসান

বগুড়া প্রতিনিধি

ফের ব্যবসা প্রতিষ্ঠান ও মার্কেট বন্ধের সিদ্ধান্ত নিলেন ব্যবসায়ীরা

   
প্রকাশিত: ৭:০৮ অপরাহ্ণ, ৩০ মে ২০২০

সন্ধ্যার পর রাজধানী নিউমার্কেটের চিত্র।

ফের ব্যবসা প্রতিষ্ঠান ও মার্কেট বন্ধের সিদ্ধান্ত নিলেন ব্যবসায়ীরা। দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় এমন সিদ্ধান্ত বলে জানিয়েছেন তারা। শনিবার (৩০ মে) দুপুরে বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ে জেলা প্রশাসনের সঙ্গে ব্যবসায়ীদের এক সভায় এই সিদ্ধান্তের কথা জানানো হয়। আগামীকাল রোববার থেকে ৭ জুন পর্যন্ত বগুড়া শহরের সকল মার্কেটের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখবেন বলে জানান ব্যবসায়ীরা।

উক্ত সভায় জেলা প্রশাসক ফয়েজ আহমদ, পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা, ১২ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রায়হান,জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক উজ্জল কুমার ঘোষ, জেলা মার্কেটিং অফিসার শরিফুল ইসলাম, বগুড়া চেম্বারের সহসভাপতি মাহফুজুল ইসলাম রাজ, রাজা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি পরিমল প্রসাদ রাজসহ শহরের সকল মার্কেটের ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে ব্যবসায়ীদের নেয়া এমন সিদ্ধান্তকে চালাকি বলে মত দিয়েছেন অনেকে। তাদের মতে,ঈদের পরে কোন ব্যবসা’ই ভালো হয় না। ক্রেতারা আনুষ্ঠানিকতায় ঈদের এক সপ্তাহ ব্যস্ত থাকেন। এই সময়টাতে বরাবরেই মার্কেটগুলো ক্রেতা শুন্য থাকে। এই সময়ে ব্যবসা প্রতিষ্ঠানের কর্মচারিদের বসে বসে সাপ্তাহিক বেতন দিতে হয়। এখন করোনার কারণে মার্কেট বন্ধ করে মানুষের বাহবা নেয়ার সুক্ষ কৌশল অবলম্বন করছেন বগুড়ার ব্যবসায়ীরা। তারা মূলত গরীব কর্মচারীদের ঠকানোর জন্যই এই উদ্যোগ নিয়েছেন। যদি ঈদের আগে মার্কেটগুলো তারা বন্ধ রাখতো তাহলে তাদের ত্যাগ বুঝা যেতো।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: