শাহিনুর রহমান শাহিন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

ফের সরব আন্দোলনকারীরা; এবার চার দফা কর্মসূচি ঘোষণা

   
প্রকাশিত: ৯:০৭ পূর্বাহ্ণ, ৬ ফেব্রুয়ারি ২০২০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের অপসারণের দাবিতে ফের সরব হয়েছে আন্দোলনকারীরা। এবার চারদফা কর্মসূচি নিয়ে মাঠে নেমেছে তারা। বুধবার দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর ” ব্যানারে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থী এই ঘোষণা দেন।

বেলা সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের শিক্ষক লাউঞ্জে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক সাঈদ ফেরদৌস বলেন, “একজন উপাচার্য যিনি বিশ্ববিদ্যালয়ে অস্ত্রের ঝনঝনানি বন্ধ করতে অপারগ, যার প্রশাসন অধিক ভারপ্রাপ্তের ভাড়ে নতজানু, যিনি একাধিক মিথ্যা মামলা দিয়ে শিক্ষার্থীদের শিক্ষাজীবন ব্যাহত করেন, যিনি শিক্ষার্থীদের বাড়িতে পুলিশ পাঠিয়ে মিথ্যা অভিযোগে শিক্ষার্থীদের শিক্ষাজীবন ব্যাহত করেন, তিনি কোনভাবেই দক্ষ প্রশাসক নন।

তিনি আরও বলেন, তিনি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে থাকার সকল অধিকার খুইয়েছেন। তাই আমরা আমাদের যে শক্ত নৈতিক ভিত্তি, তার উপর দাঁড়িয়ে চলমান দুর্নীতিবিরোধী আন্দোলন চালিয়ে যাবার প্রত্যয় ব্যক্ত করছি।”

“সংবাদ সম্মেলনে নিমোক্ত চার দফা কর্মসূচি দেয়া হয় :

১) ৫ থেকে ৯ ফেব্রুয়ারি গণসংযোগ কর্মসূচি পালন।

২) ৬ ফেব্রুয়ারি দুপুর ১টায় সমাজবিজ্ঞান ভবনের সামনে থেকে দুর্নীতিবাজ উপাচার্যকে অপসারণের দাবিতে এবং নির্লিপ্ততা ভেঙে সরকারকে উদ্যোগী হবার আহ্বান জানিয়ে বিক্ষোভ মিছিল।

৩) ১০ ফেব্রুয়ারি বিকাল ৪টায় শহীদ মিনার চত্ত্বর থেকে দুর্নীতিবাজ উপাচার্যকে অপসারণের দাবিতে ঝাড়ু মিছিল।

৪) ১২ ফেব্রুয়ারি বিকাল ৪টায় দুর্নীতিবাজ উপাচার্যকে অপসারণের দাবিতে এবং নির্লিপ্ততা ভেঙে সরকারকে উদ্যোগী হবার আহ্বান জানিয়ে বিক্ষোভ সমাবেশ।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: